Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কৃষকলীগ নেতা ফেরদৌসের নেতৃত্বে ধান কেটে দিলেন শতাধিক কর্মী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৯, ৫ মে ২০২১

প্রিন্ট:

কৃষকলীগ নেতা ফেরদৌসের নেতৃত্বে ধান কেটে দিলেন শতাধিক কর্মী

ছবি: আর এন রাজ

ময়মনসিংহ: করোনা মহামারীতে চলমান লকডাউনে শ্রমিক সংকটে বিপাকে দেশের কৃষকরা। বোরো মৌসুমে কৃষকদের এই অনিশ্চয়তায় তাদের পাশে দাঁড়াতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই আহ্বানে গত বছরের মতো এবারও স্থানীয় জনপ্রতিনিধি ও দলের নেতারা কর্মী-সমর্থনদের নিয়ে কৃষকের বোরো কেটে দিচ্ছেন। 

দেশজুড়ে এই কার্যক্রমের অংশ হিসেবে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বিভিন্ন এলাকায় স্থানীয় সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের তত্ত্বাবধানে চলছে স্বেচ্ছাশ্রমে কৃষকের ধান কাটা। উপজেলার মশাখালী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে গত রোববার কৃষকের ধান কেটে দেন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

উপজেলা কৃষক লীগের সদস্য এ কে এম ফেরদৌস আলমের নেতৃত্বে প্রায় দেড়শ’ কর্মী স্বেচ্ছাশ্রমে ধান কাটা কার্যক্রমে অংশ নেন। তারা কৃষক মোহাজ্জল ও শামসুল হোসেনের প্রায় এক একর বোরো ধান কেটে বাড়িতে পৌছে দেন। 

‘শেখ হাসিনা’র নির্দেশ/বাঁচাও কৃষক বাঁচাও দেশ’ স্লোগানে স্বেচ্ছাশ্রমে নেতৃত্ব দেওয়া ফেরদৌস আলম বলেন, কৃষকবান্ধব আওয়ামীলীগ সরকারের অগ্রাধিকার হচ্ছে কৃষকদের পাশে থাকা। স্বতোঃস্ফূর্তভাবে স্বেচ্ছাশ্রমে আমাদের এই ধান কেটে দেওয়াই তা প্রমাণ করে।পর্যায়ক্রমে আরও অনেক কৃষকের পাশে এভাবেই দাঁড়াতে চাই আমরা।’

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer