Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কৃত্রিম পা পেলেন সেই রাসেল সরকার

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩০, ১৮ এপ্রিল ২০১৯

আপডেট: ১৩:৪৭, ১৮ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

কৃত্রিম পা পেলেন সেই রাসেল সরকার

ছবি : বহুমাত্রিক.কম

সাভার :রাজধানীর যাত্রাবাড়িতে গ্রীন লাইন পরিবহনের বাসের চাঁপায় বাম পা হারানো সেই রাসেল সরকার সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) থেকে কৃত্রিম পা পেয়েছেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক তার বাঁম পা টি সংযুক্ত করেন।

এ বিষয়ে সিআরপির কৃত্রিম অঙ্গ সংযোজন বিভাগের প্রধান মোহাম্মদ শফিক জানান, রাসেলকে সিআরপি’র পক্ষ থেকে বিনামূল্যে সুইজারল্যান্ড ইন্টারন্যাশনাল টেকনোলজির পা লাগিয়ে দেওয়া হয়েছে।

তিনি বলেন, কয়েকদিন আগে তার পা`র সম্পূর্ণ পরীক্ষা করে দেখা হয়েছে। পরীক্ষা নিরীক্ষার পর বৃহস্পতিবার রাসেলের নতুন পা সংযোজন করা হয়। তার এ পা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে প্রায় ৪সপ্তাহ সময় লেগে যাবে। এসময়ের মধ্যে নতুন পা দিয়ে তার চলাফেরাসহ দৈনন্দিন কাজের বিষয়গুলোতেও অনুশীলন করানো হবে বলে তিনি জানান।

নতুন পা পেয়ে রাসেল বলেন, ‘পা লাগানোর পর আমার আগের জীবনের কথা মনে পরে গেলো। আজ থেকে এক বছর আগের কথা মনে পরলে আমার গা সিউরে উঠে। সেই সময় মনে হয়েছিলো যেনো মরে যাই। কিন্তু সিআরপিতে এসে আমার নতুন জীবন খুঁজে পেয়েছি। ধন্যবাদ সিআরপি ও এই সংস্থার সকল কর্মকর্তা কর্মচারীকে।

সিআরপি`র নির্বাহী পরিচালক শফিকুল ইসলাম জানান, তার এই দুর্ঘটনার কারণে যেমন সবাই এগিয়ে এসেছে আমরাও আমাদের পক্ষ থেকে তার জন্য কিছু করার চেষ্টা করছি। রাসেলকে আমাদের এখানে যে সকল সুযোগ-সুবিধা দেওয়া সম্ভব আমরা তাকে সব ধরনের সুবিধা দেব।

গাইবান্ধার পলাশবাড়ি এলাকার বাসিন্দা রাসেল সরকার রাজধানীর আদাবর এলাকায় স্থানীয় একটি `রেন্ট-এ-কার` প্রতিষ্ঠানের প্রাইভেটকার চালাতেন। ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীন লাইন পরিবহনের বাসের চালক ক্ষিপ্ত হয়ে রাসেলকে চাঁপা দেয়। এতে তার বাঁম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer