Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কুষ্টিয়ায় সাফজয়ী নিলাকে গণসংবর্ধনা

এসএম জামাল, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১১, ২ অক্টোবর ২০২২

আপডেট: ০০:১৫, ২ অক্টোবর ২০২২

প্রিন্ট:

কুষ্টিয়ায় সাফজয়ী নিলাকে গণসংবর্ধনা

সাফ চ্যাম্পিয়নশীপে শিরোপা জয়ী বাংলাদেশ দলের অন্যতম সদস্য কুষ্টিয়ারে কৃতি সন্তান নিলুফা ইয়াসমিন নিলাকে সংবর্ধনা দিয়েছে কুষ্টিয়াবাসী।

শনিবার দুপুরে কুষ্টিয়া জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে তাকে সংবর্ধনা দেয়া হয়। কুষ্টিয়া জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থা এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় তাকে ফুল দিয়ে বরণ ও ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক সাইদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খায়রুল আলম।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী, খুলনা বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি মকবুল হোসেন লাবলু, কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক তৌহিদী হাসান শিপলু প্রমুখ।

বক্তারা বলেন, কুষ্টিয়ার মেয়ে নিলুফা ইয়াসমীন নীলা আমাদের গর্ব, আমাদের অহংকার। সে ফুটবলে ক্রীড়া নৈপুন্য দেখিয়েছে তাতে করে আমাদের এ জেলার মান মর্যাদা বেড়েছে। নীলার মতো আরও নীলাকে আমরা গড়ে তুলতে চাই। আমরা চাই তার মেধা ও ক্রীড়া নৈপুণ্য দেখিয়ে দলের সাথে থেকে ভালো খেলায় অংশ নেবে

বক্তারা আরও বলেন, বাংলাদেশে ফুটবলে আবারও নবজাগরণ সৃষ্টি হবে এই নারী ফুটবলারদের মাধ্যমে।

আমাদের মেয়েরা খেলা করুক এটা খুব কম পরিবার চাই। মনে করে যেসব মেয়েরা ফুটবল খেলে থাকে তাদের বিয়ে হবে না। এই ভেবে খেলাধুলা করতে দেয় না। তবে নীলার মা যে তাকে ফুটবল খেলার প্রতি উৎসাহ দিয়েছেন। এজন্য নীলার মায়ের প্রতিও আমাদের সম্মান এবং আজকের এই সংবর্ধনার দাবীদার।

সংবর্ধিত হয়ে নীলা বলেন, আমি ভাবতেই পারিনি আমাকে এতো আয়োজনের মধ্যে নিয়ে বরণ করে নেবে জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থাসহ কুষ্টিয়াবাসীরা। আমি আজ নিজেকে অনেকটা গর্ববোধ করছি এ জেলায় জন্মগ্রহণ করেছি বলে। আজকে থেকে আমি প্রত্যয় গ্রহণ করলাম আমাকে আরও ভালো কিছু উপহার দিতে হবে এই জেলাবাসীকে।

এর আগে সড়কপথে নিলা কুষ্টিয়া-রাজবাড়ি সড়কের সৈয়দ মাসউদ রুমী সেতুতে পৌঁছালে সেখানে জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। পরে খোলা জিপে করে তাকে নিয়ে শহরের মিলপাড়া, বড়বাজার, এনএস রোড হয়ে শিল্পকলা একাডেমিতে পৌঁছালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার তাকে আবারো ফুল দিয়ে বরণ করে নেন।

সংবর্ধনা অনুষ্ঠানে নিলার গর্বিত মা ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় নীলাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক লাখ টাকা ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer