Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কুষ্টিয়ায় নারী বাতায়ন`র উদ্যোগে প্রবীণদের উপহার সামগ্রী বিতরণ

এসএম জামাল, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৩, ৪ অক্টোবর ২০২২

প্রিন্ট:

কুষ্টিয়ায় নারী বাতায়ন`র উদ্যোগে প্রবীণদের উপহার সামগ্রী বিতরণ

কুষ্টিয়া জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নূরে সফুরা ফেরদৌস বলেছেন, একজন প্রবীণ একটি পরিবারের স্তম্ভ। তারা একটি সুন্দর রাষ্ট্রের খুঁটি। যাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে পরিবার এবং সমাজ এগিয়ে যেতে পারে।’

তিনি বলেন, ‘প্রবীণরা শিশুর মতো হয়। শিশুরা যেমন ভালোবাসা চায়, মানুষ বয়সের ভারে তেমনই শিশুর মতো হয়ে যায়। তাই আমাদের বড় করা প্রবীণদের প্রতি যত্নশীল হতে হবে।

আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে সোমবার কুষ্টিয়া শহরের মৌবন পরিচালিত নারী বাতায়ন এর উদ্যোগে প্রবীণদের জন্য উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ আহবান জানান তিনি।

প্রবীণদের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামীর উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণের আহবান জানিয়ে তিনি বলেন, প্রবীণরা আমাদের ভুলগুলো সুধরে দিতে কার্যকর পরামর্শ প্রদান করতে পারেন। যা আমাদের দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে।

সমাজে প্রবীণ জনগোষ্ঠীর যথাযথ সম্মান এবং তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য রক্ষায় সকলকে এগিয়ে আসার আহবানও জানান তিনি।

নারী বাতায়ন এর সভাপতি সাফিনা আঞ্জুম জনীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দৌলতপুর উপজেলা মহিলা বিষয়ক অফিসার মর্জিনা খাতুন, মিরপুর উপজেলা মহিলা বিষয়ক অফিসার তমান্নাজ খন্দকার, ভেড়ামারা উপজেলা মহিলা বিষয়ক অফিসার জান্নাতুল ফেরদৌস, কুমারখালি উপজেলা মহিলা অফিসার ফেরদৌস নাজনীন সুমনা, ডে কয়ার অফিসার মিনা রানী সাহাসহ মৌবনের ম্যানেজার আশিকুজ্জামান রনি, মীর তনিমা উপস্থিত ছিলেন।

নারী বাতায়ন এর সভাপতি সাফিনা আঞ্জুম জনী বলেন, আমাদের সবার হৃদয়ে রয়েছে প্রবীণ (আপনাদের) জন্য বিশেষ স্থান। আপনাদের জীবন অভিজ্ঞতায় ভরপুর। সমাজ-সভ্যতার জন্য আপনাদের অবদান রয়েছে। এই সামান্য উপহার কিছু না। আমরা আপনাদেরকে হৃদয়ের বন্ধনে আবদ্ধ করে রাখতে চাই।

প্রসঙ্গত, মৌবন পরিচালিত নারী বাতায়ন সমাজের প্রবীণ, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে। এছাড়াও এগারোজন প্রবীণকে প্রতিমাসে নগদ অর্থ সহায়তাসহ নানান ধরনের সহযোগিতা করা হয়ে থাকে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer