Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কুমিল্লায় ৮ জন হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ১৬ জানুয়ারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ৭ জানুয়ারি ২০১৯

আপডেট: ১৪:৫১, ৭ জানুয়ারি ২০১৯

প্রিন্ট:

কুমিল্লায় ৮ জন হত্যা মামলায় খালেদার জামিন শুনানি ১৬ জানুয়ারি

ঢাকা : কুমিল্লার চৌদ্দগ্রামের জগমহরপুরে নৈশকোচে পেট্রলবোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি আবারও পিছিয়েছে।

সোমবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হাবিবুর রহমান মামলার চার্জ গঠন ও পরবর্তী শুনানির জন্য ১৬ জানুয়ারি দিন ধার্য করেছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং কুমিল্লা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন।

তিনি বলেন, আটজন হত্যা মামলায় আজ আদালতে রাষ্ট্রপক্ষের চার্জ গঠন করা এবং আসামি পক্ষের একটি জামিন শুনানির আবেদন ছিল।

মামলার বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রল বোমা ছুঁড়ে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয় নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা গেছেন, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer