Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৭.৭৮%

রিদওয়ানুল, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৩, ১২ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় পাশের হার ১৭.৭৮%

কুমিল্লা : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্যের নির্দেশে দাপ্তরিকভাবে এই ফলাফল প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ ভর্তি পরীক্ষায় `এ` ইউনিটে পাশের হার ২৪%, `বি` ইউনিটে ১৫.৮১%, `সি` ইউনিটে ১১% পরীক্ষার্থী পাস করেছে। যেখানে `এ` ইউনিটে পাস করেছে ৪১১৫ জন, `বি` ইউনিটে ৩২১৮ জন এবং `সি` ইউনিটে ৯৭৪ জন।

আগামী ২৪ এবং ২৫ নভেম্বর ইউনিটভিত্তিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে৷ ৮-১০ ডিসেম্বর পর্যন্ত মাইগ্রেশন প্রক্রিয়া চলবে। আগামী ১ জানুয়ারি থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারের তালিকা এবং তারিখসহ বিভিন্ন বিষয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.cou.ac.bd) থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত ৮ ও ৯ নভেম্বর `এ`, `বি` ও `সি` ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬ হাজার ৭১৭ জন শিক্ষার্থী।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer