Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

কুবির সাংবাদিকতা বিভাগের সাথে ডয়েচে ভেলের কনফারেন্স

রিদওয়ানুল ইসলাম,কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:২৭, ২ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

কুবির সাংবাদিকতা বিভাগের সাথে ডয়েচে ভেলের কনফারেন্স

ছবি- বহুমাত্রিক.কম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানী ভিত্তিক ডয়েচে ভেলে একাডেমি এর উদ্যোগে ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং টু দ্য প্রফেশনালস’ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্টে (বার্ড) সম্মেলনটি শুরু হয়। দিনব্যাপী এই সম্মেলনে ছিলেন বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণমাধ্যমসংশ্লিষ্ট বিভাগসমূহ থেকে শিক্ষকবৃন্দ ও বাংলাদেশের গণমাধ্যমসমূহের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মোঃ বেলাল হুসাইনের সভাপতিত্বে কনফারেন্সের বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শহিদুল হক, প্রথম আলোর সাবেক স্পোর্টস এডিটর ও ভেটেরান সাংবাদিক উৎপল শুভ্র, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের হেড অব নিউজ মামুন আবদুল্লাহ, ডি ডব্লিউ একাডেমির কান্ট্রি ম্যানাজার প্রিয়া এসেলবর্ন।

আয়োজনটিতে ছিল একটি ‘প্লেনারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশন। আলোচকবৃন্দ বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করার পাশাপাশি মোবাইল সাংবাদিকতা, সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

প্যানেল আলোচনায় ডয়েচে ভেলে একাডেমির পলিসি এন্ড কনসেপ্ট বিশেষজ্ঞ উডো প্র্যাঞ্জেলের উপস্থানায় আরো অংশ নেন সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জুড ডব্লিউ. অার. জেনিলো (পি এইচ ডি), নিউ ইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলি মাণিক, প্রথম আলোর সাবেক বার্তা সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কনফারেন্সটি শেষ হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer