Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কুবির প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করছেন ২৮৮৭ জন গ্রাজুয়েট

রিদওয়ানুল ইসলাম, কুবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:১২, ৮ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

কুবির প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করছেন ২৮৮৭ জন গ্রাজুয়েট

কুমিল্লা :কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করছেন ২৮৮৭ জন গ্রাজুয়েট। শনিবার শেষ হওয়া সমাবর্তনের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষে এ তথ্য জানা গেছে।বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্রে জানা যায়, প্রথম সমাবর্তনে দুই হাজার ৮৮৭ জন গ্রাজুয়েট নিবন্ধন করেছেন। এর মধ্যে স্নাতক ডিগ্রিধারী এক হাজার ২২২ জন, আর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিধারী এক হাজার ৬৬৫ জন গ্রাজুয়েট নিবন্ধন সম্পন্ন করেছেন।

গতকাল সমাবর্তনের রেজিস্ট্রেশনের সময় শেষ হলেও রেজিস্ট্রেশনের মূল সময় শেষ হয়ে যায় গত ৩০ নভেম্বর। পরবর্তীতে শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে ১ ডিসেম্বর থেকে রেজিস্ট্রেশনের সময়সীমা ৭ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, আগামী বছরের ২৭ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সমাবর্তন আয়োজনের জন্য প্রস্তুতি কমিটির অধীনে ২৪টি উপ-কমিটি গঠন করা হয়েছে। বিভিন্ন উপ-কমিটি ক্যাম্পাসের সৌন্দর্যবর্ধন, সমাবর্তনের লোগো চূড়ান্ত করা, বিভিন্ন ভৌত অবকাঠামোগত উন্নয়ন, গাড়ি পার্কিং ব্যবস্থার কাজ করছেন।

সমাবর্তনে অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য এরই মধ্যে উপহার সামগ্রী হিসেবে ব্যাগ, সমাবর্তনের গাউন (ফেরতযোগ্য), ক্যাপ, টাই, মগ, কলম, সুভ্যিনিয়র দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে সমাবর্তনস্থলে কোনো ডিগ্রিধারী অতিথি নিয়ে প্রবেশ করার অনুমতি পাবেন না।

রেজিস্ট্রেশন সংক্রান্ত বিস্তারিত তথ্য সমাবর্তন ওয়েবসাইটে (www. cou-convocation.com) ও ০১৭৬৩০৬১৬২৬ নাম্বারে পাওয়া যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer