Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কালবৈশাখীর তান্ডব, সারাদেশে ১০ জনের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:০৭, ১৮ মে ২০১৯

প্রিন্ট:

কালবৈশাখীর তান্ডব, সারাদেশে ১০ জনের মৃত্যু

কালবৈশাখীর ছোবলে রাজধানীসহ সারাদেশে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জে ২ জন, নওগাঁয় ৩ জন, রাজশাহী ও বগুড়ায় একজন করে প্রাণ হারিয়েছেন।

এদিকে ঝড়ের কবলে পড়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ কয়েকটি ফ্লাইট জরুরি অবতরণ করে। কয়েকটি ফ্লাইটের সিডিউল পরিবর্তন করা হয়। অভ্যন্তরীণ রুটের কয়েকটি ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এছাড়া পাবনার ভাঙ্গুড়ায় গাছ উপড়ে রেললাইনে পড়ে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণবঙ্গের ট্রেন চলাচল বন্ধ ছিল।

শুক্রবার সন্ধ্যায় আকস্মিক ঝড়ে ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ পাশের নামাজের প্যান্ডেল লণ্ডভণ্ড হয়ে যায়। ঝড়ে একজনের মৃত্যু ও আহত হয়েছেন অন্তত ২৫ জন। নিহত শফিকুল ইসলাম (৩৬) টায়ার কারখানায় কাজ করতেন।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক (মসজিদ ও মার্কেট বিভাগ) মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার বলেন, শুক্রবার সাধারণত মসজিদে অসংখ্য মুসল্লি থাকেন। ঝড়ের সময়ে প্যান্ডেলের নিচে শতাধিক মুসল্লি ছিলেন।

বায়তুল মোকাররম মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মিজানুর রহমান জানান, রমজান মাস উপলক্ষে মসজিদের দক্ষিণ গেট এলাকার খালি জায়গায় বিশাল প্যান্ডেল তৈরি করা হয়েছিল। সেখানে রোজাদার মুসল্লিরা ইফতার ও নামাজ আদায় করেন। শুক্রবার ইফতার শেষে নামাজের প্রস্তুতির সময়ে হঠাৎ ঝড়ে প্যান্ডেলটি ভেঙে পড়ে। এতে অনেকেই নিচে চাপা পড়েন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer