Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

‘কাভি খুশি কাভি গাম’ আমাকে বাস্তবটা চিনতে শিখিয়েছিল : কারান জোহার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০২, ২৩ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

‘কাভি খুশি কাভি গাম’ আমাকে বাস্তবটা চিনতে শিখিয়েছিল : কারান জোহার

ঢাকা : ১৮ বছর আগে বলিউডের মুক্তি পেয়েছিল তারকাবহুল ছবি `কাভি খুশি কাভি গাম’। সেই ছবি নিয়ে এতদিন পরে মুখ খুললেন বলিউডের জনপ্রিয় নির্মাতা ও প্রযোজক কারান জোহার।

সম্প্রতি একটি চ্যাট শো-তে তিনি জানিয়েছেন, ‘কাভি খুশি কাভি গাম’ ছবিটি তাকে বলিউডের বাস্তবকে চিনিয়েছে।

বলিউডের জনপ্রিয় সুপারস্টার অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কাজল, হৃতিক রোশন ও কারিনা কাপুর অভিনীত ২০০১ সালে মুক্তি পাওয়া মেগা বাজেটের ছবিটি সেই সময় বক্স অফিসে দারুণ সাড়া ফেলেছিল। তবু কারান জোহারের মতে, এই ছবি তাকে একটা শিক্ষা দিয়েছিল।করণ সম্প্রতি ‘অডিবল সুনো’-র পিকচার কে পিছে শো-তে এই ছবি নিয়ে তার ভাবনা শেয়ার করেছেন। ভারতের সংবাদসংস্থা আইএএনএস’র খবর অনুযায়ী, ওই শোতে করণ বলেন, আমি ভেবেছিলাম ‘মুঘল-এ-আজম’-এর পরে আর আমির খানের লাগান অথবা ফারহান আখতারের ‘দিল চাহতা হ্যায়’-এর আগে, হিন্দি সিনেমার সবচেয়ে বড় ছবিটি আমি বানাতে চলেছি।

তিনি বলেন যে ‘কাভি খুশি কাভি গাম’ ছিল তার গালে সবচেয়ে বড় থাপ্পড়। এই ছবিই তাকে বাস্তবটা চিনতে শিখিয়েছিল। কারান এই প্রসঙ্গে মন খুলে আরও অনেক কথা বলেছেন, যা বলিউড দর্শকের কাছে বেশ চাঞ্চল্যকর।

কারান বলেন যে তিনি ‘কুচ কুচ হোতা হ্যায়’-এর থেকে ‘কাভি খুশি কাভি গাম’ খুব একটা আলাদা ছিল না। আমি ‘কাভি খুশি কাভি গাম’ এর গল্পটা নিয়েছিলাম আর ‘হাম আপকে হ্যায় কউন’-এর পারিবারিক মূল্যবোধ– দুটো মিলিয়ে এমন একটা ছবি বানিয়েছিলাম। এটা ছিল পরিচালক হিসেবে করণের দ্বিতীয় ছবি।১৮ বছর পরে করণ এই ছবি নিয়ে তার অনুতাপের কথা প্রকাশ্যে আনলেন। তবে করণের ব্যক্তিগতভাবে ছবিটি পছন্দ না হলেও বক্স অফিসে এই ছবি বিপুলভাবে সফল। সেই সময়ে ছবির বাজেট ছিল ৪০ কোটি টাকা। তার তিনগুণেরও বেশি আয় করেছিল এই ছবি আর পাঁচটি ফিল্মফেয়ার জিতেছিল। সেরা সংলাপের জন্য ফিল্মফেয়ার জিতেছিলেন কারান জোহার নিজেই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer