Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

কাবুলে মহিলাদের অভূতপূর্ব প্রতিবাদ হটাতে তালেবান সেনা চালাল গুলি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩০, ১৪ আগস্ট ২০২২

প্রিন্ট:

কাবুলে মহিলাদের অভূতপূর্ব প্রতিবাদ হটাতে তালেবান সেনা চালাল গুলি

কাবুলে মহিলাদের বিক্ষোভ কর্মসূচি নির্মমভাবে ছত্রভঙ্গ করল তালিবান সেনা। মহিলাদের প্রতিবাদ ছত্রভঙ্গ করতে মারধর তালিবান সেনার, চলল গুলি।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, মহিলাদের রীতিমতো মারধর করা হয়েছে এবং শূন্যে গুলিও ছোড়া হয়েছেে। প্রায় ৪০ জন মহিলা ‘রুটি, কাজ ও স্বাধীনতা’ স্লোগান দিয়ে কাবুলে শিক্ষা মন্ত্রণালয় ভবনের সামনে মিছিল করে। তালিবান যোদ্ধারা বন্দুকের ফাঁকা গুলি চালিয়ে পরে তাদের ছত্রভঙ্গ করে। আশেপাশের দোকানে আশ্রয় নেওয়া কিছু বিক্ষোভকারীদের তালেবান যোদ্ধারা ধাওয়া করে এবং রাইফেলের বাঁট দিয়ে আঘাত করে।

বিক্ষোভকারীদের একটি ব্যানারে লেখা ছিল ‘১৫ আগস্ট একটি কালো দিন।’ এসময় তারা কাজ করার অধিকার এবং রাজনৈতিক অংশগ্রহণের দাবি জানায়। তারা বিভিন্ন স্লোগান দিচ্ছিল। এ সময় অনেকের মুখে নেকাব ছিল না।

ঝোলিয়া পার্সি নামে বিক্ষোভ সংগঠকদের একজন বলেন, দুভার্গ্যজনকভাবে এ সময় গোয়েন্দা সংস্থার সেনারা এসে ফাঁকা গুলি চালায়। তারা মহিলাদের ছত্রভঙ্গ করে, ব্যানার ছিঁড়ে ফেলে এবং অনেকর মোবাইল ফোন বাজেয়াপ্ত করে।

তবে প্রতিবাদী মুনিসা মুবারিজ নারী অধিকারের জন্য লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেন। তিনি বলেন, ‘তালিবানরা যদি এই কণ্ঠকে স্তব্ধ করতে চায়, তা সম্ভব নয়। আমরা আমাদের বাড়ি থেকে প্রতিবাদ করব।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer