Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

কাপাসিয়ায় আদায়কৃত অতিরিক্ত ফি ফেরত দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৮, ১২ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কাপাসিয়ায় আদায়কৃত অতিরিক্ত ফি ফেরত দিতে নির্দেশ

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন স্কুল ও মাদরাসায় চলতি এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠেছে।

রোববার গাজীপুরের কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসমত আরা বিভিন্ন স্কুল ও মাদরাসা প্রধানদের তাঁর দপ্তরে ডেকে এনে এ ব্যাপারে সতর্ক করেন। আদায় করা অতিরিক্ত টাকা শিক্ষার্থীর অভিভাবককে ২৪ ঘন্টার মধ্যে ফেরত দিতে নির্দেশ দেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় প্রশাসনের কাছে এলাকার অভিভাবকরা চলতি এসএসসি পরীক্ষার ফরম পূরণে বোর্ড নির্ধারিত ফি এর অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা চিনাডুলি এম আর উচ্চ বিদ্যালয়ে সরেজমিন তদন্ত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, অভিযোগ পেয়ে এম আর উচ্চ বিদ্যালয়ে গিয়ে খেয়া পারাপার ও আইসিটি বাবদ ২শ’ টাকা, মসজিদ বাবদ ২শ’ টাকাসহ বিভিন্ন খাতে অতিরিক্ত ফি আদায়ের সত্যতা পাওয়া গেছে। এসব শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষককে ডেকে এনে আদায়কৃত অতিরিক্ত টাকা ২৪ ঘন্টার মধ্যে অভিভাবকদের নিকট ফেরত দেয়ার জন্য বলা হয়েছে। তাছাড়া কয়েকটি মাদরাসার বিরুদ্ধেও একই ধরনের অভিযোগ উঠেছে। এসব অভিযোগ তদন্ত করা হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে কাপাসিয়া উপজেলায় কিছু কিন্ডার গার্টেন অতিরিক্ত ফি আদায় করছে বলে অভিযোগ উঠেছে। কাপাসিয়া উপজেলা মাধ্যামিক শিক্ষা অফিসার মোঃ রাকিবুল হাসান বলেন, কিছু শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ পেয়েছি। আমরা পর্যবেক্ষণ করছি, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer