Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

কানাডায় সড়ক দুর্ঘটনায় স্ত্রীসহ প্রাণ হারালেন বীর মুক্তিযোদ্ধা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১৭, ৬ আগস্ট ২০২২

প্রিন্ট:

কানাডায় সড়ক দুর্ঘটনায় স্ত্রীসহ প্রাণ হারালেন বীর মুক্তিযোদ্ধা

কানাডায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় স্ত্রীসহ নিহত হলেন অধুনালুপ্ত দৈনিক মাতৃভূমি পত্রিকার প্রকাশক ও নবীগঞ্জ কীর্তিনারায়ণ কলেজের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ (৮২) ও তার স্ত্রী সুপর্ণা দাশ (৭০)। শনিবার বাংলাদেশ সময় ভোরে কানাডার ভ্যানকুভারে এ সড়ক দুর্ঘটনা ঘটে। তার পারিবারিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সুরঞ্জন দাশ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঘুমঘুমিয়া গ্রামের বাসিন্দা। তিনি বিদেশে থেকেও এলাকার জন্য কাজ করে গেছেন। বিগত সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তিনি জন্মভূমি নবীগঞ্জ উপজেলায় কীর্তিনারায়ণ কলেজ প্রতিষ্ঠা করেন।

তিনি ছিলেন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের একজন সম্মুখসারির বীর মুক্তিযোদ্ধা। পাকসেনারা তার বাড়িঘরে হামলা চালিয়ে সবকিছু জ্বালিয়ে দেয় এবং তার ভাইসহ অনেক আত্মীয়স্বজনকে হত্যা করে। মুক্তিযুদ্ধের পর দেশ স্বাধীন হলে সুরঞ্জন দাশ বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন।

মেজর (অব.) সুরঞ্জন দাসের নিকটাত্মীয় নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা জানান, তার এক ছেলে ও এক মেয়ে কানাডায় চিকিৎসক হিসেবে কর্মরত। ছেলে-মেয়ের কাছে থাকতেই শেষ বয়সে তিনি কানাডায় বসবাস করতেন।

তিনি আরও জানান, তাদের মরদেহ দেশে আনা হবে কি না, এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। তবে দেশে আনার দাবি জানিয়েছেন এলাকাবাসী ও আত্মীয়স্বজন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer