Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কলকাতায় ১ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫০, ৩০ অক্টোবর ২০১৯

আপডেট: ১২:২৮, ৩০ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

কলকাতায় ১ নভেম্বর শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা

ছবি: সংগৃহীত

ঢাকা : কলকাতায় এবার নবম বারের মতো শুরু হচ্ছে বাংলাদেশ বইমেলা। মোহর কুঞ্জে এই বইমেলা চলবে ১০ দিন। আগামী ১ নভেম্বর থেকে এ মেলা মেলা শুরু হয়ে শেষ হবে ১০ নভেম্বর।

এবার বাংলাদেশ বইমেলা উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলকাতার মেয়র এবং পশ্চিমবঙ্গ সরকারের পৌর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, পশ্চিমবঙ্গের বিশিষ্ট কবি শঙ্খ ঘোষ এবং বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।

বিশেষ অতিথি উপস্থিত থাকবেন কলকাতা পারিষদ মেয়র দেবাশিষ কুমার, বাংলাদেশ পুস্তক সমিতির সভাপতি আরিফ হোসেন এবং কলকাতার পাবলিশার্স ও বুক সেলার্স গিল্ডের সম্পাদক সুধাংশু দে। এ মেলার যৌথ আয়োজনে রয়েছে- কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশন, বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরো এবং বাংলাদেশ জ্ঞান এবং সৃজনশীল প্রকাশক সমিতি।

বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান। এবারের বই মেলায় বাংলাদেশের বিভিন্ন শীর্ষস্থানীয় সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠানের প্রায় ৪০টি বুকস্টল বসবে বলে জানা গেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer