Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

করোনায় ৪,৮৬৮ পুলিশ সদস্য আক্রান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১২, ১ জুন ২০২০

প্রিন্ট:

করোনায় ৪,৮৬৮ পুলিশ সদস্য আক্রান্ত

দেশে রোববার নতুন করে করোনাভাইরাস সংক্রমণে মৃতের সংখ্যা এক দিনের ব্যবধানে রেকর্ড দ্বিগুণ হয়েছে। এদিকে, সকাল পর্যন্ত বাংলাদেশ পুলিশের এক উচ্চ পদস্থ কর্মকর্তাসহ ৪ হাজার ৮৬৮ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা জানান, মোট আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে ১ হাজার ৮০১ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। করোনায় আক্রান্ত মোট সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশেরই (ডিএমপি) ১ হাজার ৬৫২ জন বলে জানান তিনি। এআইজি সোহেল রানা জানান, আজ (রোববার) পুরোপুরি সুস্থ হয়ে ১৫৩ জন পুলিশ সদস্য রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের অবিচ্ছিন্ন চেষ্টা এবং নির্দেশনার ফলে সংক্রমিত পুলিশদের সেরে উঠার হার সন্তোষজনক জানিয়ে এআইজি আরও বলেন, ‘পুলিশদের মধ্যে নতুন করে সংক্রমিত হওয়ার সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমেছে।’

করোনাভাইরাস সাধারণ মানুষ ছাড়াও এর মোকাবিলা করতে গিয়ে সম্মুখসারীর ডাক্তার, নার্স, এবং অন্যান্য আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা আক্রান্ত হচ্ছেন। দায়িত্ব পালন করতে গিয়ে এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ১৫ জন সদস্য কোভিড-১৯ এর কারণে মারা গেছেন, বলে পুলিশ সদরদপ্তর সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, দায়িত্ব পালন করতে গিয়ে পুলিশের সদস্য ছাড়াও উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ক্রমেই খারাপ হতে থাকা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ পুলিশ সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যা বিশিষ্ট ইমপালস হাসপাতাল ভাড়া করেছে।

এদিকে, সরকার রবিবার থেকে সড়ক, নৌ ও রেলপথ পরিবহন সেবা চালু করার অনুমতি দিয়েছে। সেইসাথে সরকারি ও বেসরকারি অফিস-আদালতও পুনরায় চালু করা হয়েছে।বাংলাদেশে এখন পর্যন্ত ৪৭ হাজার ১৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৬৫০ জনের মৃত্যু হয়েছে। রোববার কোভিড-১৯ এর কারণে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪০ জনের মৃত্যু এবং নতুন করে ২ হাজার ৫৪৫ জনের করোনা শনাক্তের রেকর্ড হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer