Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

করোনায় বিশ্বব্যাপি মৃত্যু প্রায় ৭ লাখ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৫, ৪ আগস্ট ২০২০

প্রিন্ট:

করোনায় বিশ্বব্যাপি মৃত্যু প্রায় ৭ লাখ

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী, সোমবার (৩ আগস্ট) পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয় লাখ ৯৬ হাজার ৭৮২ জনে। বিশ্বব্যাপী করোনা ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৪ লাখ ৩৩ হাজার ৫২০ জন। তাদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ১৬ লাখ ৬২ হাজার ৭৭৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে (৮১০ জন)। তার পরেই ব্রাজিল (৫৭২ জন) ও যুক্তরাষ্ট্রে ( ৫৪৩ জন)। আর নতুন আক্রান্তের তালিকাতেও ভারত সবার উপরে। দেশটিতে একদিনে আক্রান্ত হয়েছেন ৫০ হাজারেরও বেশি মানুষ। ভারতের চেয়ে মাত্র দেড় হাজার কম আক্রান্ত হয়ে দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র।

ওয়ার্লওমিটারের তথ্য অনুযায়ী, আক্রান্তের তালিকায় বাংলাদেশের অবস্থান ১৬তম স্থানে। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত হয়েছেন ১ হাজার তিন শ ৫৬ জন। আর মৃত্যু হয়েছে ৩০ জন। এই নিয়ে মোট মৃত্যুর সংখ্যা তিন হাজার ১৮৪ জনের মৃত্যু হলো। দেশে মোট দুই লাখ ৪২ হাজার ১০২ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত নিয়মিত বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

এদিকে, দেশে করোনা থেকে সুস্থ হয়েছে আরো এক হাজার ৬৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ৩৭ হাজার ৯০৫ জন। সুস্থতার হার ৫৬ দশমিক ৯৬ শতাংশ। দেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়ার কথা জানানো হয় এবং প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়। বর্তমানে দেশে দুই লাখ ৪২ হাজার ১০২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer