Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

করোনায় দেড় বছর পর ঢাকায় মৃত্যুশূন্য

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৮, ২০ অক্টোবর ২০২১

প্রিন্ট:

করোনায় দেড় বছর পর ঢাকায় মৃত্যুশূন্য

দেশে অনেকাংশেই কমে এসেছে করোনার সংক্রমণ। দিন দিন কমছে মৃতের সংখ্যা। গেল ২৪ ঘণ্টায় সারা দেশে প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন ৬ জন। আশার খবর হচ্ছে বুধবার  সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৮ বিভাগের মধ্যে পাঁচ বিভাগে করোনায় কেউ মারা যায়নি। এরমধ্যে ঢাকা বিভাগে গত প্রায় দেড় বছর পর করোনায় কেউ মারা যায়নি।

ঢাকা বিভাগ ছাড়া বাকি চারটি হলো- রংপুর, বরিশাল, সিলেট ও ময়মনসিংহ। বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী- এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৯১ জনে। তাদের মধ্যে চট্টগ্রাম বিভাগে সবচেয়ে বেশি মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনায় ১ জন এবং রাজশাহী বিভাগে ২ জন মারা যান। ঢাকা বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১২ হাজার ১১৯ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৬৪০ জন।

দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩৬৮ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৬ হাজার ৬৬৪ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৩৯৩ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। সুস্থ হয়েছেন আরও ৪৮১ জন। মোট সুস্থ ১৫ লাখ ২৯ হাজার ৫৪৯ জন।

এর আগে মঙ্গলবার সারা দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মারা যায় ৭ জন। করোনা শনাক্ত হয় ৪৬৯ জনের দেহে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer