Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনায় আক্রান্ত প্রেসক্লাব যশোরের সভাপতি

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪১, ৭ জুলাই ২০২০

প্রিন্ট:

করোনায় আক্রান্ত প্রেসক্লাব যশোরের সভাপতি

যশোর : করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন। উপসর্গ দেখা দেওয়ায় গত ৫ জুন জাহিদ হাসান টুকুন নমুনা দেন। খুলনা মেডিকেল কলেজ ল্যাবে পরীক্ষা শেষে সোমবার রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে তাকে জানিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ জুলাই) যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, শারীরিকভাবে সুস্থ আছেন ‘যশোর জেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটি’র এই সদস্য। তিনি নিজেও জাহিদ হাসান টুকুনের সঙ্গে একাধিকবার কথা বলেছেন বলে জানান সিভিল সার্জন।

এদিকে, জাহিদ হাসান টুকুন জানান, তার শারীরিক অবস্থা বেশ ভালো আছে। বেশ কয়েকদিন আগে থেকে তিনি সিনিয়র ডাক্তারদের পরামর্শ অনুযায়ী চলছেন। জাহিদ হাসান টুকুন প্রেসক্লাবের টানা তিনবারের সভাপতি। এর আগে তিনি একই প্রতিষ্ঠানের সম্পাদক ও সহসভাপতি হিসেবে বেশ কয়েক টার্মে দায়িত্ব পালন করেন। দৈনিক যশোর পত্রিকার সম্পাদক ও প্রকাশক। এছাড়া আরো কয়েকটি সাপ্তাহিক, মাসিক, পাক্ষিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক।

এ ছাড়াও নানা সংগঠন ও সংস্থায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন জাহিদ হাসান টুকুন। তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি যশোরের দীর্ঘদিনের সাধারণ সম্পাদক। রোটারি ক্লাবের শীর্ষ সংগঠক, জেলা জ্বালানিতেল পরিবেশক সমিতি, গ্যাস ব্যবসায়ী সমিতিরও সভাপতি। নন্দন যশোর নামে একটি সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি, সেভিয়ার নামে একটি এনজিওর নির্বাহী পরিচালক। যশোর চেম্বার অব কমার্সে বেশ কয়েক দফায় সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। যশোর জেলা ট্রাক ব্যবসায়ী সমিতির প্রতিষ্ঠাতাদেরও অন্যতম তিনি।

সিভিল সার্জন ডা. শাহীন জানান, আপাতত শহরের রেল রোডের বাড়িতে আইসোলেশনে থেকেই চিকিৎসা নেবেন জাহিদ হাসান টুকুন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তার চিকিৎসা নিশ্চিত করবেন। শারীরিক পরিস্থিতির অবনতি না হলে তাকে হাসপাতালে ভর্তি হতে হবে না। বাড়ি লকডাউনের বিষয়টি দেখবেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।

জাহিদ হাসান টুকুন জানান, এই মুহূর্তে গলা ব্যথা ছাড়া তার আর কোনো সমস্যা নেই। কুসুমগরম পানি গার্গল করলে সেটিও নিয়ন্ত্রণে আসছে। ফলে আপাতত বাড়িতে থেকেই ডাক্তারের পরামর্শে চলার কথা ভাবছেন তিনি।

এদিকে, জাহিদ হাসান টুকুনের দ্রুত সুস্থতা কামনা করেছেন ক্লাবের সহ সভাপতি নূর ইসলাম ও আনোয়ারুল কবীর নান্টু, সম্পাদক আহসান কবীরসহ ক্লাবের কার্যনির্বাহী কমিটির সব কর্মকর্তা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer