Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

করোনায় আক্রান্ত আরও ৩৩ জনের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৫২, ১৫ জুলাই ২০২০

প্রিন্ট:

করোনায় আক্রান্ত আরও ৩৩ জনের মৃত্যু

ফাইল ছবি

দেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও ৩ হাজার ৫৩৩ জন। বুধবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত) দেশের ৭৯টি পরীক্ষাকেন্দ্রে ১৪ হাজার ২টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ৫৩৩ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লাখ ৯৩ হাজার ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫.২৩ শতাংশ।

ডা. নাসিমা আরও জানান, বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৩৩ জনের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৪৫৭ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৪ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৩৩ জনের মধ্যে ২৭ জন পুরুষ এবং ৬ জন নারী।

স্বাস্থ্য অধিদপ্তরের এই শীর্ষ কর্মকর্তা জানান, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসা নেওয়া ১ লাখ ৫ হাজার ২৩ জন সুস্থ হয়ে উঠেছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৪.২৫ শতাংশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer