Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনাযুদ্ধে জয়ী হলেন মুনতাসীর মামুন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৯, ১৮ মে ২০২০

প্রিন্ট:

করোনাযুদ্ধে জয়ী হলেন মুনতাসীর মামুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও ইতিহাসবিদ মুনতাসীর মামুন করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।১৬ দিন করােনার সাথে যুদ্ধ করে সোমবার অধ্যাপক মুনতাসীর মামুন করােনামুক্ত হন। সর্বশেষ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি ছিলেন তিনি।

সোমবার সিএমএইচ কর্তৃপক্ষ তাকে করোনামুক্ত ঘোষণা করে বলে জানিয়েছেন বাংলাদেশ ইতিহাস সম্মিলনীর সাধারণ সম্পাদক ড. চৌধুরী শহীদ কাদের।

সোমবার এক বার্তায় তিনি বলেন, গত ৩ মে অধ্যাপক মুনতাসীর মামুন করােনা আক্রান্ত হয়ে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরদিন প্রধানমন্ত্রীর নির্দেশে অধ্যাপক মামুনের চিকিৎসার জন্য ছয় সদস্যের মেডিকেল বাের্ড গঠন করা হয়।

৭ মে অধ্যাপক মামুনকে সম্মিলিত সামরিক হাসপাতালের এইচডিইউতে নিয়ে যাওয়া হয়। অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার উন্নতি হলে অধ্যাপক মুনতাসীর মামুনের আরাে দু’টি কোভিড টেস্ট করা হয়। যেগুলাের ফল নেগেটিভ আসে। এরপর হাসপাতালের ছাড়পত্র পেয়ে ১৬ দিন করােনার সাথে যুদ্ধ করে অধ্যাপক মামুন বাসায় ফিরেছেন।

একই সঙ্গে করোনা আক্রান্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন তার ৮৬ বছর বয়সী মা জাহানারা খান। তিনিও সুস্থ হয়ে বাসায় ফিরেছেন।

অধ্যাপক মামুনের সুস্থ হয়ে বাসায় ফেরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে বাংলাদেশ ইতিহাস সম্মিলনী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer