Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২২৪৭

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:২৭, ২১ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২২৪৭

করোনাভাইরাসের সংক্রমণে চীনে আরও ১১৮ জনের মৃত্যু হয়েছে; এ নিয়ে সারাবিশ্বে সবমিলিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৪৭ জনে। কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার সিএনএনের প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।

মৃতের সংখ্যা বাড়ার পাশাপাশি বিশ্বে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়েছে। এখন পর্যন্ত চীনে মারা গেছেন ২২৩৬ জন, আর চীনের বাইরে মৃত্যু হয়েছে ১১ জনের। সর্বশেষ খবর অনুযায়ী, চীনে ৭৫ হাজার ৪৬৫ জনের শরীরের এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ৬৯১ জনে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনার সংক্রমণ শুরু হয়। এরপর আস্তে আস্তে তা বিশ্বের ৩০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়ে। হুবেইয়ের স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, প্রদেশটিতে এখন পর্যন্ত ৬২ হাজার ৪২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে দুই হাজার ১৪৪ জনের।

করোনায় আক্রান্ত হয়ে চীনে বৃহস্পতিবার ১১৮ জনের মৃত্যু হয়েছে, যার মধ্যে হুবেইয়ে রয়েছেন ১১৫ জন। নতুন করে এই ভাইরাসে প্রদেশটিতে আক্রান্ত হয়েছেন আরও ৪১১ জন। এছাড়া কানাডা, হংকং, দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনায় আক্রান্তের খবর পাওয়া গেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer