Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

করোনাকালে বাংলাদেশ-ভারতের উচ্চ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক ওয়েবিনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৮, ১০ অক্টোবর ২০২০

প্রিন্ট:

করোনাকালে বাংলাদেশ-ভারতের উচ্চ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক ওয়েবিনার

করোনাকালে বাংলাদেশ-ভারতের উচ্চ শিক্ষা নিয়ে আন্তর্জাতিক ওয়েবিনারের আয়োজন করা হয়েছে। আগামী ১০, ১১ ও ১২ অক্টেবর, ২০২০ শনি, রবি ও সোমবার ‘ইন্টারন্যাশনাল মাল্টিডিসিপ্লনারি ওয়েবিনার অন লিভিং উইথ কোভিড ১৯ : ইমপ্যাক্ট অন হায়ার এডুকেশন ইন ইন্ডিয়া এন্ড বাংলাদেশ’ শীর্ষক তিনদিন ব্যাপী এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

যৌথভাবে এই ওয়েবিনারের আয়োজক বাংলাদেশের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট; কাউন্সিল ফর টিচার এডুকেশন ফাউন্ডেশন(সিটিইএফ), বাংলাদেশ ইন্টারন্যাশনাল; এবং কাউন্সিল ফর এডুকেশনাল এডডমিন্সট্রেশন এন্ড ম্যানেজমেন্ট (সিইএএম), ইন্ডিয়া।

প্রতিদিন বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টা, ভারতের সময় সকাল ৯টা থেকে বাংলাদেশ সময় বিকাল ৩টা, ভারতের সময় ২টা ৩০ মিনিট পর্যন্ত এই ওয়েবিনার অনুষ্ঠিত হবে। ওয়েয়বিনারের প্রধান পৃষ্ঠপোষক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

ওয়েবিনারের সাংগঠনিক কমিটির জেনারেল কনভেনর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এর পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহান; এবং কনফারেন্স ডিরেক্টর-এর দাযিত্ব পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এবং সিটিইএফ, বাংলাদেশ ইন্টারন্যাশনাল এর সভাপতি অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী। সেন্টার ফর বাংলাদেশ ইন্ডিয়া রিলেশন্স (সিবিআইআর)- এর জাতীয় কনভেনর শুভাশীষ সমাদ্দার ওয়েয়বিনারের উদ্বোধনী অনুষ্ঠানে এবং সমাপ্তির দিনে সিবিআইআর- এর ঢাকা বিভাগীয় কনভেনর এবং বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম শুভেচ্ছা বক্তব্য রাখবেন।

ওয়েবিনারকে সফল করার লক্ষ্যে মোট ২৫ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী সাংগঠনিক কমিটি কাজ করছেন। এই কমিটির পৃষ্ঠপোষক অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ, ট্রেজারার, জবি; সিটিইএফ, ইন্ডিয়ার ন্যাশনাল প্রেসিডেন্ট অধ্যাপক ড. কে.এম.ভান্ডারকার; সিইএএম, ইন্ডিয়ার ন্যাশনাল প্রেসিডেন্ট ড.ভি.এম.শশীকুমার।

উপদেষ্টা হিসেবে আেেছন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট-এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল মালেক; সিসটিইএফ, ইন্ডিয়ার ইন্টারন্যাশনাল সেক্রেটারি জেনারেল অধ্যাপক ড. নীলিমা ভাগবতী; সিসটিইএফ, ইন্ডিয়ার ট্রেজারার অধ্যাপক সত্যদেব সিং; ভারতের অধ্যাপক ড. ভি. রেঘু; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাকারিয়া মিয়া; ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফাজরিন হুদা; জবি রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান; জবি পরীক্ষা নিয়ন্ত্রক এ.কে.এম. আক্তারুজ্জামান কনফারেন্স। কোঅর্ডিনেটর হিসেবে আছেন সিইএএম, ইন্ডিয়ার ন্যাশনাল ভাইস-প্রেসিডেন্ট ড.এম.এস.গীতা; জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ড.প্রতিভা রানী কর্মকার।

কোঅর্ডিনেটর (টেকনিক্যাল) হিসেবে আছেন ড.নিম্মি ওমেন এবং আইইআর, জবি এর সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন। কমিটির সদস্য হিসেবে আছেন জবি প্রাণীবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামান রিপন; রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক লুৎফুন্ননাহার সীমা; আইআর এর প্রভাাষক রাহুল চন্দ্র সাহা। তিনদিন ব্যাপী এই ওয়েবিনারে প্রায় ৫০ টি গবেষণাপত্র উপস্থাপিত হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer