Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

করোনা: সিঙ্গাপুরের মন্ত্রী-এমপিদের দৃষ্টান্ত স্থাপন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৮:৫৬, ২৯ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনা: সিঙ্গাপুরের মন্ত্রী-এমপিদের দৃষ্টান্ত স্থাপন

ঢাকা : মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে বিশ্ববাসী। চীনের উহান শহরে প্রথম এ রোগের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়লেও এখন তা বিশ্বের অনেক দেশে ছড়িয়ে পড়েছে। এ রোগে দিন দিন দীর্ঘ হচ্ছে লাশের সারি। এখনো এ ভাইরাস মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী।

এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারি’ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। আর এটি মোকাবিলায় সিঙ্গপুরের মন্ত্রী-এমপিসহ বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা মানবতা দেখাচ্ছেন। যা এর আগে কোনো দেশ করেনি।

স্থানীয় গণমাধ্যমগুলোতে উঠে এসেছে এমন তথ্য। জানা গেছে, সিঙ্গাপুরে দেশটির মন্ত্রী ও সংসদ সদস্যরা করোনা আক্রান্তদের সহায়তার জন্য বেতন-ভাতা না নেয়ার ঘোষণা দিয়েছেন। পাশাপাশি দেশটির উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তারাও করোনা ভাইরাস মোকাবিলায় অর্ধেক মাসের বেতন না নেয়ার ঘোষণা দিয়েছেন।

শুক্রবার সংসদে দেওয়া বাজেট বক্তৃতায় এমন তথ্য জানিয়েছেন দেশটির উপপ্রধানমন্ত্রী হেইং সুই ক্যাট।
তিনি আরও জানান, রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকোবও স্বতঃপ্রণোদিত হয়ে এক মাসের বেতন না নেয়ার ঘোষণা দিয়েছেন।

দেশটির জনপ্রশাসন বিভাগ এক বিবৃতিতে জানায়, সিঙ্গাপুরের সব সংসদ সদস্য তাদের এক মাসের বেতন-ভাতা নেবেন না। সরকারি উচ্চপর্যায়ের কিছু কর্মকর্তাও তাদের অর্ধেক মাসের বেতন-ভাতা না নেওয়ার ঘোষণা দিয়েছেন। এসব কর্মকর্তার মধ্যে সচিব, উপসচিব এবং বিভিন্ন বিভাগের নির্বাহী প্রধানরা রয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer