Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনা সন্দেহে তরুণী আইসোলেশনে, যশোরে ৫ বাড়ি লকডাউন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ৩০ মার্চ ২০২০

প্রিন্ট:

করোনা সন্দেহে তরুণী আইসোলেশনে, যশোরে ৫ বাড়ি লকডাউন

ঢাকা: যশোরের চৌগাছায় এক তরুণী করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তির পর তার বাড়িসহ আশপাশের পাঁচটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

রোববার রাতে উপজেলা নির্বাহী অফিসার, পৌর মেয়র ও সহকারী কমিশনার (ভূমি) লকডাউনের ঘোষণা দেন।

হাসপাতাল সূত্র জানায়, রাতে ৮টা ২০ মিনিটে পৌর এলাকার ভাড়া বাসিন্দা ওই তরুণী হাসপাতালে আসেন। তার উপসর্গ জানার পর করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চিকিৎসকরা তাকে যশোরে রেফার্ড করেন। পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তির পর তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা আইইডিসিআর এ পাঠানো হয়।

এদিকে, খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল, সহকারী কমিশনার (ভূমি) নারায়ন চন্দ্র পালসহ প্রশাসনের কর্মকর্তা পৌর এলাকার ওই মহল্লায় যান এবং যে বাড়িতে তরুনী ভাড়া থাকতেন ওই বাড়ি ছাড়াও পাশের ৪টি বাড়ি লকডাউন করে দেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, ‘ওই তরুণীর শরীরের অবস্থা দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সে করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে। আমরা দ্রুতই তাকে যশোরে রেফার্ড করি এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে ঢাকাতে পাঠানো হয়েছে।’

নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, ‘খবরটি জানার সাথে সাথে ওই এলাকার ৫টি বাড়ি লকডাউন করা হয়েছে। তবে এতে আতঙ্কিত হবার কোনো কারণ নেই। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি। ওই এলাকা বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer