Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

করোনা মোকাবেলায় ৮ এপ্রিল সর্বদলীয় বৈঠকের ডাক মোদীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৫৩, ৪ এপ্রিল ২০২০

প্রিন্ট:

করোনা মোকাবেলায় ৮ এপ্রিল সর্বদলীয় বৈঠকের ডাক মোদীর

ঢাকা : বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে আশঙ্কা ও উদ্বেগ। এই পরিস্থিতিকে সামনে রেখে আগামী ৮ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ভারতে করোনা পরিস্থিতি এবং লকডাউনের মধ্যে এই প্রথম বার সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছে। আর সেই বৈঠকে ঠিক কোন কোন বিষয়ে আলোচনা হবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এর আগে করোনা মোকাবিলায় রাজ্যগুলির হাল হকিকত জানতে মুখ্যমন্ত্রীদের নিয়ে ভিডিও কনফারেন্স করেন প্রধানমন্ত্রী।

শনিবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর দেওয়া একটি চিঠিতে বলা হয়েছে, যে সব রাজনৈতিক দলের অন্তত পাঁচ জন সদস্য সংসদে রয়েছেন তাদের ওই বৈঠকে আহ্বান জানানো হবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা, সফরে নিষেধাজ্ঞার কথা মেনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠক হবে।

এর আগে করোনা অতিমারি নিয়ে একাধিক বার সর্বদলীয় বৈঠক করার জন্য দাবি তুলেছিলেন বিরোধী দলের অনেক নেতাই। তাতে সায় দিয়েই আগামী ৮ এপ্রিল সকাল ১১টায় ওই বৈঠক ডাকা হয়েছে। সূত্রের খবর, করোনাভাইরাস প্রতিরোধে রোডম্যাপ কী হবে, তা নিয়ে আলোচনা হতে পারে ওই বৈঠকে। অন্য আর একটি সূত্র বলছে, করোনা পরিস্থিতিকে সামনে রেখে বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যে সমন্বয় গড়ে তোলার বিষয়টিও গুরুত্ব দিয়ে ভাবা হচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও ওই বৈঠকে উপস্থিত থাকতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী-সহ মন্ত্রিসভার বহু গুরুত্বপূর্ণ মুখই। -আনন্দবাজার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer