Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

করোনা: মততাকে ফোন করে ধন্যবাদ জানালেন মোদি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪৯, ২৯ মার্চ ২০২০

প্রিন্ট:

করোনা: মততাকে ফোন করে ধন্যবাদ জানালেন মোদি

ঢাকা : ভারতজুড়ে লকডাউনের আজ চতুর্থ দিন। তবুও থেমে নেই করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা। শনিবার দুপুর পর্যন্ত আক্রান্ত হয়েছেন নয় শতাধিক। এ পর্যন্ত মারা গেছেন ২০ জন। পশ্চিমবঙ্গে এক দিনে ৫ জনের শরীরের মিলেছে করোনা ভাইরাস।

এদিকে, করোনা মোকাবিলায় পশ্চিমবঙ্গে কার্যকর পদক্ষেপ নেয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করে তাকে ধন্যবাদ জানিয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

করোনাভাইরাসের কারণে গেল কয়েক দিনের মতো শনিবারও কলকাতা শহরের চিত্র ছিল প্রায় একইরকম। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বেশ কয়েকটি বাজার নিয়ম মেনে খোলা রাখা এবং দূরত্ব বজায় রাখার নির্দেশ দেয়ায় রাস্তায় কিছুটা হলেও মানুষের উপস্থিতি ছিলো। অন্যদিকে, পরিচ্ছন্নতা অভিযানও ছিল চোখে পড়ার মতো।

এদিকে, দূরত্ব মেনে নিরাপদ দূরত্ব বজায় রেখে বাজার করেছেন অভিনেতা ও তৃণমূল সাংসদ নুসরাত জাহানও।

এর মধ্যেই, দেশজুড়ে করোনার প্রকোপ ঠেকাতে চলমান লকডাউন এবং পরবর্তী অর্থনৈতিক সংকট মোকাবিলায় করনীয় ঠিক করতে শনিবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা এবং প্রধানমন্ত্রী মোদির মধ্যে টেলিফোনে আলোচনা হয়েছে। ১৫ মিনিটের ওই ফোনালাপে পরস্পরকে ধন্যবাদ জানানো ছাড়াও কেন্দ্র এবং রাজ্য একসঙ্গে কাজ করার বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এদিকে, লকডাউনের মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাস্তায় নেমে খাবার দেয়ায় অনেকেই উৎসাহিত হয়ে বাইরে বের হচ্ছেন বলে অভিযোগ করেছেন রাজ্য বিজেপি সাংসদ অর্জুন সিং।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer