Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোলে সতর্কতা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ২৪ জানুয়ারি ২০২০

আপডেট: ২০:১৬, ২৪ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনা ভাইরাস ঠেকাতে বেনাপোলে সতর্কতা

চীনে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে যশোরের বেনাপোল স্থলবন্দরের চেকপোস্ট ইমিগ্রেশনে সতর্কতা জারি করেছেন স্বাস্থ্য বিভাগ। শুক্রবার সকাল থেকে এ পথে ভারত থেকে আগত বিদেশি নাগরিকদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করেন স্বাস্থ্য কর্মীরা।

বেনাপোল ইমিগ্রেশনের উপপরিদর্শক (এসআই) ফজলুর রহমান জানান, করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি যাতে কোনোভাবে দেশে প্রবেশ করতে না পারে তার জন্য স্বাস্থ্য কর্মীদের সহযোগিতা করছেন ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল ইমিগ্রেশনে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার আব্দুল মজিদ জানান, চীনে করোনা ভাইরাস ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যে আক্রান্ত হয়ে অনেকে মারা গেছেন। বাংলাদেশেও এ ভাইরাস যাতে ছড়িয়ে না পড়ে সে জন্য স্বাস্থ্য বিভাগ সতর্কতা জারি করেছে। তারা বিদেশি যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও সতর্ক থাকার পরামর্শ দিচ্ছেন। এছাড়া এ ভাইরাসের লক্ষণ সর্ম্পক্যেও সচেতন করছেন।

জটিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চীনে মারা গেছেন ২৮ জনের বেশি। আক্রান্ত হয়েছেন সাড়ে ৮শ’। ইতোমধ্যে ভাইরাস ছড়িয়েছে যুক্তরাষ্ট্র, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া ও জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে। চীনে থাকা ভারতীয়রাও ভুগছেন ভাইরাসটিতে। যেহেতু বাণিজ্যসহ বিভিন্ন কাজে চীনসহ আক্রান্ত দেশের নাগরীকরা প্রচুর সংখ্যক যাতায়াত করে তাই বাংলাদেশে ও এ ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে ব্যাপক ভাবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer