Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩৫, ৫ জুলাই ২০২০

প্রিন্ট:

করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা অব্যাহত

ঢাকা: করোনা পরিস্থিতিতে সৃষ্ট দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে সরকার । এ পর্যন্ত সারা দেশে দেড় কোটির বেশি পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।আজ এক তথ্য বিবরণীতে একথা বলা হয়।

৬৪ জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ৪ জুলাই পর্যন্ত সারাদেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ১২ হাজার ৪৩৪ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৯৮ হাজার ২০৮ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ৬৮ লাখ ৭৪ হাজার ৮৪২ এবং উপকারভোগী লোকসংখ্যা সাত কোটি ৩৮ লাখ ৮৩ হাজার ৬৩৭ জন ।

এতে বলা হয়, শিশুখাদ্যসহ অন্যান্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে ১২৫ কোটির বেশি টাকা। এরমধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৭ কোটি ৮৮ লাখ ৪৪ হাজার ৬৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৯৪ কোটি ২৪ লাখ ২১ হাজার ৫১৬ টাকা । এতে উপকারভোগী পরিবার সংখ্যা এক কোটি ২৪ হাজার ২৬৬ এবং উপকারভোগী লোক সংখ্যা চার কোটি ৪২ লাখ ৬১ হাজার ৮৭২ জন ।

অন্যদিকে, শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ২০ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৬ কোটি ৪০ লাখ ০১ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা আট লাখ ৪৫ হাজার ৫১৭ এবং উপকারভোগী লোকসংখ্যা ১৭ লাখ ৬৩ হাজার ৯৬৯ জন ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer