Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

করোনা: ধনী দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান বিল গেটসের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৮, ২৯ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনা: ধনী দেশগুলোকে এগিয়ে আসার আহ্বান বিল গেটসের

ঢাকা : প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় দরিদ্র এবং মধ্য আয়ের দেশগুলোতে সাহায্য দেয়ার জন্য বিশ্বের ধনী দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। শুক্রবার যুক্তরাষ্ট্রের নিউ ইংল্যান্ড জার্নাল অফ মেডিসিনে একটি উপ সম্পাদকীয়তে এই আহ্বান জানান।

ওই উপ সম্পাদকীয়তে বিলে গেটস বলেন, দরিদ্র এবং মধ্য আয়ের দেশগুলোতে স্বাস্থ্যখাতকে আরো শক্তিশালী করার জন্য ধনী দেশগুলোকে এগিয়ে আসতে হবে। আফ্রিকা এবং দক্ষিণ এশিয়ার দেশগুলোতে সাহায্য করে আমরা জীবন বাঁচাতে পারি।ইতিমধ্যে করোনাভাইরাস প্রতিরোধে ৮০০ কোটি টাকা দিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

চীনসহ ৫৩টি দেশে ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস। বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৮৫৮ জন। দক্ষিণ কোরিয়ায় আরো ২৫৬ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৪৫ জনে দাঁড়িয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer