Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

করোনা উপসর্গে মৃত্যুবরণীদের দাফনের বিষয়ে প্রশিক্ষণ

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৬, ১২ জুলাই ২০২০

প্রিন্ট:

করোনা উপসর্গে মৃত্যুবরণীদের দাফনের বিষয়ে প্রশিক্ষণ

যশোর : বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে মৃত্যুর ঘটনায় সাধারণ মানুষ যখন কাফন-দাফনে যোগ দিতে পারছেনা ঠিক এমন সময় ইমানী চেতনা ও মানবিক দায়বদ্ধতার অংশ হিসেবে মানুষের পাশে দাড়িয়েছে ‘খেদমতে খলক ফাউন্ডেশন’।

ইতোমধ্যে ফাউন্ডেশনের উদ্যোগে খুলনা বিভাগের ৬০ থানার ৬৩ উপজেলায় গঠন করা হয়েছে ৭০টি টিম। প্রতিটিমে ৬ জন করে মোট ৪২০ সদস্যর পাশাপাশি ৩০ জন মহিলা রয়েছে এই টিমে।

রোববার যশোরে কমিটির সদস্যদের অংশ গ্রহণে করোনায় আক্রান্তে মৃত্যু ব্যক্তিদের দাফন-কাফনের বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে ৩২০ পুরুষ সদস্য ও ৩০ মহিলা অংশ নেন। আজ সোমবার খুলনা ইসলামিক ফাউন্ডেশন অডিটোরিয়ামে অনুরুপ কর্মশালায় বাকি ১শ সদস্য অংশ নেবেন। কর্মশালায় নিজেকে রক্ষা করে স্বাস্থ্য বিধি মেনে করোনায় মৃত্যবরণকারীর কাফন-দাফনের বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।

যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই কর্মশালায় ফাউন্ডেশনের পরিচালক মুফতি ইয়াহইয়া’র সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার ও সেনাবাহিনীর প্রতিনিধি লে.কর্নেল নিয়ামুল হালিম খাঁন। কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন আল-মারকাজুল ইসলামী’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামজা শহিদুল ইসলাম। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মাঝে পিপিই, মাস্ক, গামবুটসহ প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer