Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

করোনার তাণ্ডবে ইরানে ১৮ জনের মৃত্যু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

করোনার তাণ্ডবে ইরানে ১৮ জনের মৃত্যু

ঢাকা : মরণঘাতী করোনা ভাইরাস ৩২টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। চীনের পর সর্বাধিক সংখ্যক মানুষ মারা গেছে ইরানে। সৌদি আরবের বেসরকারি টেলিভিশন চ্যানেল আল আরাবিয়ার এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, করোনার তাণ্ডবে ইরানে ১৮ জনের মৃত্যু হয়েছে। তবে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, এ সংখ্যা ৮ জন।

রোববার করোনা আক্রান্ত আরও দুই রোগীর মৃত্যুর কথা নিশ্চিত করে ইরানের সরকারি কর্তৃপক্ষ। এতে করে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট জনে। কিন্তু আল আরাবিয়া বলছে, প্রাথমিকভাবে এ সংখ্যা ১৮ জন।একইদিনে ইরানের আন্তর্জাতিক গণমাধ্যম তাদের আরবি টুইটার পেজে ১৮ জনের মৃত্যুর কথা জানিয়েছে বলে দাবি তাদের।

করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মধ্যপ্রাচ্যে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। চীনের হুবেই প্রদেশ থেকে উৎপত্তি হলেও প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার এখন পৃথিবীর পাঁচ মহাদেশে বিস্তৃত হয়েছে।

ইরানে করোনা ভাইরাস মহামারি প্রথম শনাক্ত করা হয় দেশটির শিয়া ধর্মাবলম্বীদের পবিত্র শহর হিসেবে পরিচিত কোমে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত বুধবার প্রথমবারের মতো দু’জন প্রবীণের মৃত্যু হয়। এরপর সরকার কোমের সুক্ল বন্ধ ঘোষণা ছাড়া সেখানকার বাসিন্দাদের ভ্রমণের ওপর বিধিনিষেধ আরোপ করেছে।

আল আরাবিয়ার প্রতিবেদন অনুযায়ী, দেশটির জাতীয় নির্বাচনে (২১ ফেব্রুয়ারি) ভোটারের কম উপস্থিতি ছাড়াও করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপের সমালোচনা করে বিক্ষোভ করেছেন ইরানের নাগরিকরা। দেশটির উত্তরের শহর তালাশে সরকারবিরোধী বিক্ষোভের কারণে মহামারি মোকাবিলা বিঘ্নিত হয়েছে।

আল আরাবিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, প্রাণঘাতী এই ভাইরাসটির বিস্তার ঠেকাতে রোববার থেকে আগামী দশদিন ব্যাপী দেশজুড়ে আয়োজিত সকল ফুটবল ম্যাচ বাতিল করেছে দেশটির সরকার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer