Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

কমলাপুরের বাইরেও মিলবে ঈদে ট্রেনের আগাম টিকিট:রেলমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ৫ এপ্রিল ২০১৯

প্রিন্ট:

কমলাপুরের বাইরেও মিলবে ঈদে ট্রেনের আগাম টিকিট:রেলমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা : আসন্ন ঈদুল ফিতরে ট্রেনের আগাম টিকিট কমলাপুরের বাইরেও মিলবে বলে জানিয়ে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, টিকিট ভোগান্তি কমাতে চলতি মাসেই অ্যাপস চালু করা হবে। শুক্রবার কমলাপুর রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, কমলাপুর স্টেশনে টিকিট কিনতে যাত্রীদের দীর্ঘলাইন থাকে। স্টেশন একটা বাজারে রূপ নেয়। যাত্রী সাধারণের ভোগান্তি কমাতে চলতি মাসে অ্যাপস চালু করা হবে। এর মাধ্যমে ঘরে বসেই সবাই টিকিট কিনতে পারবেন। তাছাড়া ঈদযাত্রার আগাম টিকিট বিক্রিতে যাত্রীর ভোগান্তি কমাতে শুধু কমলাপুর না, এর বাইরেও টিকিট বিক্রির পরিকল্পনা আছে। সে সময় হয়তো আমরা টিএসসি, সায়েদাবাদ বা রেল ভবনসহ কয়েকটি স্থান বেঁচে নেব।

নুরুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থানে মোট ৭২টি ট্রেন চুক্তিভিত্তিক বেসরকারিভাবে পরিচালনা করা হচ্ছে। তাদের চুক্তির মেয়াদ শেষ হলেই নতুন করে আর কোনো চুক্তি করা হবে না। রেলওয়ে থেকেই আমরা ওই ট্রেনগুলো পরিচালনা করবো।

তিনি আরো বলেন, কমলাপুর স্টেশনে বিনা টিকিটে প্রবেশসহ নানা অভিযোগ আছে। আমরা খুব শিগগির ছোট ছোট সব প্রবেশ পথ বন্ধ করে দেব। একইসঙ্গে বিনা টিকিটে ট্রেন ভ্রমণে জরিমানা অব্যাহত থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer