Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে সুবিধা বঞ্চিত সংগীত শিল্পীদের রিয়েলিটি শো

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৮, ৬ মার্চ ২০২০

প্রিন্ট:

কমলগঞ্জে সুবিধা বঞ্চিত সংগীত শিল্পীদের রিয়েলিটি শো

ছবি- বহুমাত্রিক.কম

তৃণমুলের সুবিধা বঞ্চিত সংগীত শিল্পীদের প্রতিভা বিকাশে মৌলভীবাজারের কমলগঞ্জে রিয়েলিটি ’শো “গানে খোঁজে নেবে সেরা কন্ঠ তোমার-২০২০” প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। বৃহস্পতিবার বিকেলে কমলগঞ্জস্থ জেলা পরিষদ মিলনায়তনে রিয়েলিটি “শো’-র উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান।

সামাজিক অবক্ষয় রোধ, ইবটিজিং, মোবাইল আসক্তি ও হতাশাগ্রস্থ ছাত্র, যুবক, তরুণ প্রজন্মকে দেশী সংস্কৃতি চর্চার ধারণ, লালন ও বিকাশ লাভের উদ্দেশ্যে সাংস্কৃতিক সংগঠন কমলগঞ্জের কম্পিউটার শিল্পী গোষ্ঠীর আয়োজনে এই অনুষ্ঠানের যাত্রা শুরু হয়। কম্পিউটার শিল্পী গোষ্ঠীর সভাপতি মো. আনহার আলীর সভাপতিত্বে ও বুলবুল সিনহার সঞ্চালনায় রিয়েলিটি শোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মো. আজিজুর রহমান।

গেষ্ট অব অনার ছিলেন মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি ও মৌলভীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা শিল্পকলা একাডেমীর সম্পাদক এমদাদুল হক মিন্টু, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিছ বেগম, মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ মো. হেলাল উদ্দীন, বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম সভাপতি পডিশিন প্রধান, অ্যাড. সানোয়ার হোসেন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের সাংস্কৃতির ইতিহাসে প্রতিভা বিকাশ ঘটানোর অনেক উদ্যোগের মাঝে এই প্রত্যন্ত জনপদে এই প্রথম এ ধরণের বঞ্চিত প্রতিভা অন্বেষণের উদ্যোগ। এ উদ্যোগ সবাইকে অনুপ্রাণিত করেছে। সমৃদ্ধ করবে এ জেলার সাংস্কৃতিক অঙ্গনকে। প্রকৃতিক শোভা মন্ডিত এ জেলার কমলগঞ্জ উপজেলায় আদিবাসী বসবাস সমৃদ্ধ সাংস্কৃতির চারণ ভূমিতে এই ধরণের প্রতিযোগিতার মধ্য দিয়ে অনেক প্রতিভার বিকাশ লাভ করবে। এই উপজেলায় অনেক সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাতীয় পর্যায়ে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। এই প্রতিযোগিতার মাধ্যমে আরও অনকে গুনি প্রতিভাবান শিল্পী তৈরী হবে। যারা দেশজুড়ে সুনাম বয়ে আনবে।

আয়োজক সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন থেকে মোট ২৪০ জন শিল্পী নিবন্ধন করেছেন। মোট ৩টি পর্বে এই প্রতিযোগিদের বাছাই করে তাদের তালিম দিয়ে জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহনের সুযোগ করে দেওয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer