Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা সম্পন্ন

নূরুল মোহাইমীন মিল্টন, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪২, ১৬ আগস্ট ২০১৯

আপডেট: ১৯:১৬, ১৬ আগস্ট ২০১৯

প্রিন্ট:

কমলগঞ্জে রাধা কৃষ্ণের ঝুলনযাত্রা সম্পন্ন

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : কমলগঞ্জ উপজেলার ডানকান ব্রাদার্স আলীনগর চা বাগান সার্বজনীন শিব মন্দিরে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৫দিনব্যাপী রাধা কৃষ্ণের ৬৮তম ঝুলনযাত্রা সম্পন্ন হয়েছে। ১১ আগষ্ট রাতে আনুষ্ঠানিকভাবে ঝুলন উৎসব শুরু হয় এবং  ১৫ আগষ্ট রাত ১২টায় আনুষ্ঠানিকভাবে এ উৎসবের সমাপ্তি ঘটে।

আয়োজকরা জানান, দীর্ঘ ৬৮ বছর ধরে আলীনগর চা বাগান পঞ্চায়েত ও শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলযাত্রা কমিটির আয়োজেন সার্বজনিন শিব মন্দির প্রাঙ্গনে ঝুলনযাত্রা উৎসব পালন করা হচ্ছে। বৃহত্তর সিলেট বিভাগের সবচেয়ে বড় ঝুলযাত্রা হিসেবে পরিচিত আলীনগর ঝুলনযাত্রায় দূর দূরান্ত থেকে শিশু, কিশোর, নারী-পুরুষ সনাতনী ভুক্ত বৃন্ধ ছাড়াও বিভিন্ন ধর্মাবলম্বী মানুষজন এ উৎসবে অংশগ্রহণ করেন। ফলে ঝুলনযাত্রা উৎসবে পরিণত হয়।

উৎসব উপলক্ষে মন্দির প্রাঙ্গনের সামনে ৫ দিনব্যাপী মেলা বসে। মেলায় বাহারি নমুনার খেলনা ও পণ্য স্থান পায়। উৎসবে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ এম এ শহীদ, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান সহ স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা পরিদর্শণ করেন।

মেলা কমিটির উপদেষ্ঠা, বাংলাদেশ চা শ্রমকি ইউনিয়নের সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাম ভজন কৈরী বলেন, উৎসবটি মূলত সনাতনী হিন্দু ধর্মাবলম্বীদের হলেও সকল ধর্মের উৎসুক মানুসের উপস্থিতিতে এটি একটি বাৎসরিক মিলন মেলায় পরিনত হয়েছে। এ উপলক্ষে চা বাগানে সাদারণ ছুটি ছিল। আলীনগরের শ্রীশ্রী রাধা কৃষ্ণের ঝুলযাত্রায় রাধা কৃষ্ণের জন্ম থেকে সারা জীবনের কর্মকান্ডকে খন্ড খন্ড করে মূর্তি স্থাপন করে উপস্থাপন করা হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer