Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কমলগঞ্জে রাখাল নৃত্যে মণিপুরী মহারাসলীলা শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৪০, ২০ নভেম্বর ২০২১

প্রিন্ট:

কমলগঞ্জে রাখাল নৃত্যে মণিপুরী মহারাসলীলা শুরু

ছবি- বহুমাত্রিক.কম

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরী সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় ও ঐতিহ্যবাহী উৎসব মহারাসলীলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর থেকে রাতব্যাপী উৎসব অনুষ্ঠিত হয়।

মাধবপুর জোড়া মন্ডপে ১৭৯ তম রাস উৎসব আর আদমপুরে মণিপুরী মৈতৈ সম্প্রদায় আয়োজন করছে ৩৯তম পৃথক রাস উৎসব। মাধবপুর জোড়া মণ্ডপে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম.এ.মান্নান এম.পি।

মাধবপুরের মণিপুরী মহারাসলীলা সেবা সংঘ মণিপুরী বিষ্ণুপ্রিয়া সম্প্রদায় উৎসবের আয়োজন করে। তুমুল হৈ চৈ, আনন্দ-উৎসাহে ঢাক-ঢোল, খোল-করতাল আর শঙ্খ ধ্বনির মধ্য দিয়ে হিন্দু ধর্মের অবতার পুরুষ শ্রীকৃষ্ণ ও তার সখি রাধারলীলাকে ঘিরে এ উৎসব শুরু হয়। উৎসবস্থল মাধবপুরের শিববাজার উন্মুক্ত মঞ্চ প্রাঙ্গণে দুপুরের পর থেকে গোষ্ঠলীলা বা রাখাল নৃত্য অনুষ্ঠিত হয়। রাতে জোড়া মন্ডপে রাসের মূল প্রাণ মহারাসলীলা অনুষ্ঠিত হবে।

মাধবপুর জোড়া মণ্ডপে রাস উৎসবে অন্যান্যদের মধ্যে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুর রহমান, মৌলভীবাজার পৌর মেয়র মো. ফজলুর রহমান, কমলগঞ্জ পৌর মেয়র মো. জুয়েল আহমদ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer