Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কমলগঞ্জে চা শ্রমিক হত্যায় অভিযুক্ত ৪ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫০, ২৮ এপ্রিল ২০২১

প্রিন্ট:

কমলগঞ্জে চা শ্রমিক হত্যায় অভিযুক্ত ৪ জন গ্রেপ্তার

ছবি- বহুমাত্রিক.কম

কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী চাম্পারায় চা বাগানে এক চা শ্রমিককে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় চা বাগানের ২৫ নম্বর সেকশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কমলগঞ্জ থানা পুলিশ অভিযুক্ত ৪ জনকে গ্রেপ্তার করেছে।

স্থানীয়ভাবে জানা যায়, গত সোমবার আম পাড়া নিয়ে চাম্পারায় চা বাগানের সুমন গোয়ালার সাথে চাচা মনোহর গোয়ালা ও তার ছেলেদের মধ্যে কথাকাটাকাটি হয়। এ ঘটনায় সুমন গোয়ালা মঙ্গলবার চা বাগান অফিসে গিয়ে বিচারপ্রার্থী হয়। এতে ক্ষিপ্ত হয়ে মনোহর গোয়ালা এবং তার দুই ছেলে বিশ্বজিত গোয়ালা ও সঞ্চিত গোয়ালা একা পেয়ে দা ও কুড়াল দিয়ে উপর্যুপরি কুপিয়ে সুমন গোয়ালা (৩২) কে রক্তাক্ত জখম করে। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসান ও ওসি তদন্ত সোহেল রানার নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করেন। নিহত সুমন গোয়ালা চাম্পারায় চা বাগানের বড় লাইনের চা শ্রমিক সাধু গোয়ালার ছেলে। এ ঘটনায় মঙ্গলবার রাতে নিহত সুমন গোয়ালার ভাই সঞ্জু গোয়ালা বাদী হয়ে তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৩জনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ব্যাপারে ইসলামপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পূর্ব বিরোধের জের ধরে পরিকল্পিতভাবে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের পারিবারিক বিরোধ ছিল।

কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানার নেতৃত্বে একদল পুলিশ বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পার্শ্ববর্তী হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার নোয়াপড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে ভগ্নিপতি দিপক গোয়ালার বাড়ি থেকে দুই সহোদর বিশ্বজিৎ গোয়ালা (২৫), সঞ্চিত গোয়ালা (৩২) ও বিশাল গোয়ালা (২২) এবং কমলগঞ্জের কুরমা চা বাগান থেকে সুজন অলমিক (৩২) কে গ্রেফতার করে।

ঘটনার সত্যতা স্বীকার করে কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা বলেন, এ ঘটনায় কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। এ মামলায় পুলিশ গ্রেপ্তারকৃত ৪ জনকে বুধবার দুপুরে মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer