Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

কবীর সুমনের গানের অনুষ্ঠানের অনুমতি মিলেনি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১২, ১৪ অক্টোবর ২০২২

প্রিন্ট:

কবীর সুমনের গানের অনুষ্ঠানের অনুমতি মিলেনি

জাতীয় জাদুঘরে খ্যাতিমান গায়ক কবীর সুমনের গানের অনুষ্ঠানের অনুমতি মিলেনি।

বৃহস্পতিবার দুপুরে দুই বাংলায় জনপ্রিয় এই শিল্পী ঢাকায় চলেও এসেছেন। কিন্তু শেষ মুহূর্তে তার গানের অনুষ্ঠান নিয়ে জটিলতা তৈরি হয়েছে। পুলিশ বলছে, জাদুঘর গুরুত্বপূর্ণ স্থাপনা হওয়ায় ওই এলাকায় অনুষ্ঠান করার অনুমতি তারা দেয়নি।

রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আগামী ১৫ অক্টোবর আধুনিক বাংলা গান, ১৮ অক্টোবর বাংলা খেয়াল ও ২১ অক্টোবর আধুনিক বাংলা গান পরিবেশনের কথা ছিল। তিন দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন অনুযায়ী টিকিটও বিক্রি করা হয়।

এ উপলক্ষে বুধবার (১২ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে আয়োজকরা জানায়, আয়োজন ঘিরে যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রতি শোতে পাঁচ শতাধিক দর্শক ভেন্যু থেকে অনুষ্ঠানটি উপভোগ করবেন।

আয়োজন অনুযায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুষ্ঠানের অনুমতি চাওয়া হয়েছিল। তবে ডিএমপি বলছে, জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে কবির সুমনের গানের অনুষ্ঠানের অনুমতি মিলছে না।

এ বিষয়ে ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম জানান, জাতীয় জাদুঘর একটি অতি গুরুত্বপূর্ণ স্থাপনা। কেপিআইয়ের ভেতর এই ধরনের কোনো অনুষ্ঠান করার সুযোগ নেই। শিল্পীদের অনেক ক্রেজ থাকে। উনারা যে পরিমাণ টিকিট বিক্রি করেছে, তার চেয়ে যদি অনেক বেশি লোক চলে আসে এবং বাইচান্স ভাংচুর শুরু করে, তখন তো সমস্ত দোষ পুলিশের ওপর এসে পড়বে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer