Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ২ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

কবি হেলাল হাফিজ হাসপাতালে ভর্তি

কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ। বৃহস্পতিবার চিকিৎসার জন্য তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়েছে।কবি ফরিদ কবিরের ফেসবুক স্ট্যাটাস থেকে এ তথ্য জানা গেছে। তিনি লিখেছেন, কবি হেলাল হাফিজ গুরুতর অসুস্থ। বারডেম হাসপাতালের ৮৪১ নম্বর কেবিনে ভর্তি হয়েছেন।

এর আগে ১৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কবি হেলাল হাফিজকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছিল।

হেলাল হাফিজ প্রধানত চোখের অসুবিধা, খেতে না পারা এবং হাঁটাচলার কষ্টে ভুগছেন। এ ছাড়া তার কিডনি, ডায়াবেটিস ও নিউরোলজিক্যাল সমস্যায়ও রয়েছে। এর আগে, বার্ধক্যজনিত জটিলতায় গত বছরের আগস্টে সিএমএইচে ভর্তি করা হয়েছিল তাকে।

হেলাল হাফিজের জন্ম ১৯৪৮ সালের ৭ অক্টোবর নেত্রকোনায়। তার প্রথম কবিতার বই ‘যে জলে আগুন জ্বলে’ ১৯৮৬ সালে প্রকাশিত হয়। এ পর্যন্ত বইটির মুদ্রণ হয়েছে ৩৩ বারেরও বেশি। লেখালেখির পাশাপাশি হেলাল হাফিজ দৈনিক যুগান্তরের সম্পাদনা বিভাগে দীর্ঘদিন কাজ করেছেন।

২০১৪ সালে তিনি বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন। ২০১৯ সালে তার দ্বিতীয় কবিতার বই ‘বেদনাকে বলেছি কেঁদো না’ প্রকাশিত হয়। প্রেম ও দ্রোহের এই কবি কখনো সংসারমুখী হননি। কবিতাই তার পরম আরাধ্য।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer