Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

কপোতাক্ষ এক্সপ্রেস হতে সরিয়ে নেয়া হচ্ছে আধুনিক কোচ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৬, ১ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

কপোতাক্ষ এক্সপ্রেস হতে সরিয়ে নেয়া হচ্ছে আধুনিক কোচ

খুলনা : আধুনিক রেল সেবা থেকে বঞ্চিত হতে যাচ্ছে খুলনা- রাজশাহী রুটের কপোতাক্ষ আন্তঃনগর ট্রেণের কোচ। বৃহস্পতিবার সকাল থেকে এ রুটে চলেছে পুরনো সাদা কোচের ট্রেন। তবে আগামী ৭ নভেম্বর থেকে কপোতাক্ষ এক্সপ্রেসের আধুনিক এলএইচবি কোচের ট্রেনটি চলবে ঢাকা- চিলাহাটি রুটে।

খুলনা রেলওয়ে সূত্রে জানা যায়, বাংলাদেশে রেলসেবা বৃদ্ধির লক্ষে ২০১৬ সালের প্রথমদিকে এলএইচবি (লারসান- হপার -বুশম্যান) কোচ আমদানী করে রেল কর্তৃপক্ষ। খুলনার মানুষের যাতায়াতের সুবিধার জন্য ওই বছরের শেষ দিকে চিত্রা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেসে এই কোচ সংযোজন করা হয়। পরে খুলনা- রাজশাহী রুটে পুরনো সাদা রঙের কোচ সরিয়ে লাল সবুজ আধুনিক এলএইচডি কোচ চালু করা হয়। এরই মধ্যে লাল সবুজ কোচ সরিয়ে নেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ প্রসঙ্গে রেলওয়ে খুলনা স্টেশনের সহকারী প্রকৌশলী (যান্ত্রিক কোচ) মোঃ আশরাফুজ্জামান বলেন, খুলনা- রাজশাহী রুটের কপোতাক্ষ রুটের লাল-সবুজ আধুনিক কোচ সরিয়ে নেয়া হচ্ছে বলে জানতে পেরেছি। আগামী ৭ নভেম্বর থেকে এ রুটে পূর্বের সাদা কোচ চলাচল করবে। লাল- সবুজের এই কোচ চলবে ঢাকা-চিলাহাটি রুটে।

এবিষয়ে খুলনা রেলষ্টেশনের জেটিআই ( ট্রাপিক ইন্সপেক্টর) অংশুমান চক্রবর্তী অপু বলেন খুলনা- রাজশাহী রুটের কপোতাক্ষ এক্সপ্রেসের আধুনিক কোচ ( এলএইচবি) সরিয়ে নেয়া হবে বলে জানতে পেরেছি। এ সংক্রান্ত দাপ্তরিক কোন নির্দেশনা এখনও হাতে পাইনি।

বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির মহাসচিব শেখ আশরাফ উজ্জামান এ বিষয়ে বলেন যোগাযোগ ব্যবস্থায় খুলনার মানুষ বরাবরই পিছিয়ে। আধুনিক সেবা থেকে থেকে বঞ্চিত। বিশেষ করে রেলসেবা তো শূন্যের কোঠায়। এমন পরিস্থিতিতে কপোতাক্ষ এক্সপ্রেস থেকে লাল সবুজের আধুনিক কোচ সরিয়ে নেয়ার সিদ্ধান্ত খুলনাবাসীকে রেলসেবা থেকে বঞ্চিত করার সামিল। এই সিদ্ধান্ত বাতিল করা না হলে রাজপথে নামতে বাধ্য হব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer