Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ওমেন’স কর্নারের প্রথম বর্ষপূর্তি উদযাপন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৫৬, ১৮ নভেম্বর ২০১৮

আপডেট: ২৩:৫৮, ১৮ নভেম্বর ২০১৮

প্রিন্ট:

ওমেন’স কর্নারের প্রথম বর্ষপূর্তি উদযাপন

ছবি- সংগৃহীত

ঢাকা: ‘মানবতার কল্যাণে, সুস্থ্য জীবনের সন্ধানে’ এই স্লোগানকে সামনে রেখে উদযাপিত হলো সামাজিক নারী উন্নয়নমূলক সংগঠন ওমেন’স কর্নারের (women`s corner) প্রথম বর্ষপূর্তি।
এ উপলক্ষ্যে শনিবার রাজধানীর বাড্ডা এলাকার ‘তাইকিং থাই এন্ড চাইনিজ রেষ্টুরেন্ট এবং পার্টি সেন্টার’-এ এক ঝাঁকঝমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওমেন’স কর্নারের একটি নারী সার্পোটিভ সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান। একজন নারী তার জীবনের নানা প্রতিকূলতার মধ্যে বড় হয়ে থাকে। জীবনের প্রতিটি ধাপে ধপে তাকে বিভিন্ন বাধা পার হতে হয়। বেশিরভাগ ক্ষেত্রেই নারীরা মাঝ পথে থেমে যান। কারণ তার চারপাশ থেকে তেমন কোনো সহযোগীতা পান না।

ওমেন’স কর্নারের এমন একটি প্রতিষ্ঠান যেখান থেকে একজন নারীকে সর্বোচ্চ সাপোর্ট দিয়ে, সাহস জুগিয়ে তার চলার পথকে সহজ ও মসৃণ করতে সহযোগীতা করা হয়। প্রতিষ্ঠানটির একঝাঁক তরুণ-তরুণী এ কর্মপরিকল্পনাকে এগিয়ে নিয়ে যাচ্ছেন দূর্বার গতিতে।

ওমেন’স কর্নারের নারী সমাজের উন্নয়নে ৫ ধরণের কার্যক্রম পরিচালনা করে থাকে। স্বাস্থ্যসেবা, কর্মসংস্থান, আইনি পরামর্শ, সাইবার সাপোর্ট এবং নাগরিক সেবা। অনুষ্ঠানে এসকল কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন www.womenscorner.com.bd-এর সম্পাদক ফারজানা আক্তার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওমেন’স কর্নারের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান Mega Star Group-এর চেয়ারম্যান বোরহান উদ্দিন, স্বাগত বক্তব্য রাখেন Mega Star Group-এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার শহিদুল আলম।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারের উপ সচিব মো. গোলাম কবীর, যুগ্ম কর কমিশনার মো. মইনুল হাসান, সমবায় অধিদপ্তরের ডেপুটি রেজিষ্টার মো. গালিব খানঅপটিমাইজ কমিউনিকেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার এবং নিজের বলার মতো একটি গল্পের উদ্যোক্তা ইকবাল বাহার, প্রথম আলোর সহ সম্পাদক রাজীব হাসান, বিশিষ্ট মানসিক রোগ বিশেষজ্ঞ এবং ওমেন’স কর্নারের সাইক্রিয়াটিস্ট ডা. ইফতেখারুল আলম শোভন প্রমুখ।

অনুষ্ঠানে নিজেদের কাজের অভিজ্ঞতা তুলে ধরেন-‘ওমেন্স কর্নার’-এর চিকিৎসক প্যানেলের সদস্য ডা. লাবনী এবং আইনজীবী প্যানেলের সদস্য এ্যাডভোকেট এস.এম রেফাতুল হুদা। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো দেশের শীর্ষ স্থানীয় অনলাইন নিউজ পোর্টাল www.gonews24.com এবং সার্বিক সহযোগীতায় ছিলো Bongo soft Ltd.

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer