Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ওমানে সড়ক দূর্ঘটনা: লাশের অপেক্ষায় মৌলভীবাজারের তিন পরিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৯, ৪ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ২৩:১৯, ৪ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

ওমানে সড়ক দূর্ঘটনা: লাশের অপেক্ষায় মৌলভীবাজারের তিন পরিবার

ছবি- বহুমাত্রিক.কম

মৌলভীবাজার: মধ্যপ্রাচ্যের ওমানে কাজ থেকে বাড়ি ফেরার পথে রোববার স্থানীয় সময় বিকেল ৪ টায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ৪ বাংলাদেশী শ্রমিক নিহত হন। নিহত চারজনের তিনজনই মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় একজন ও দুইজন কুলাউড়ায় উপজেলায়। শোকে স্তব্দ নিহত তিনজনের আত্মীয় স্বজনরা লাশের অপেক্ষায় সময় পার করছেন।

নিহতরা হলেন, কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের চিৎলিয়া বাজার টিলা লাইন এলাকার আলম আহমেদ (৩৫) এবং কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সবুর আলী (৩৩) ও হাজীপুর ইউনিয়নের বিলের পার গ্রামের লিয়াকত আলী (৩৫)। দুর্ঘটনার সংবাদ শুনার পর থেকে কমলগঞ্জ ও কুলাউড়া উপজেলার তিন বাংলাদেশীর পরিবারে শুরু হয় শোকের মাতম।

কমলগঞ্জের আলীনগরের চিৎলিয়া বাজার টিলা লাইনের নিহত আলম আহমেদের বাড়ি গেলে দেখা যায় শোকের মাতম। নিহত আলমের ছেলে আশিক মিয়া জানায়, তারা এক ভাই ও এক বোন। দরিদ্র পরিবারের দুঃখ দুর্দশা ফিরিয়ে সুখে শান্তিতে বসবাসের জন্য ৫ মাস আগে ওমানে যান তার বাবা। রোববার বিকেলে কাজ থেকে ফিরার পথে একটি প্রাইভেট কারের ধাক্কায় অন্যান্যদের সাথে তিনিও লাশ হলেন। এখন তাদের পুরো পরিবার অন্ধকারে নিমজ্জিত। লাশ ফেরত আসার অপেক্ষায় রয়েছেন এবং এজন্য কমলগঞ্জের নির্বাহী কর্মকর্তার মাধ্যমে মন্ত্রনালয়ের সহায়তা চেয়েছেন।

কুলাউড়ার বিলের পার গ্রামের নিহত লিয়াকতের স্ত্রী শিরিন বেগম বলেন, পরিবারে একটু সুখের আশায় আমার স্ব^ামী ওমানে যান। এখন তিনি লাশ হয়ে গেলেন। পরিবারের এই শোক কাটিয়ে উঠা সম্ভব নয়। শরীফপুর ইউনিয়নের সঞ্জরপুর গ্রামের নিহত সবুরের স্ত্রী আছিয়া বেগম বলেন, তাদের এক সন্তান রয়েছে। ভিটেমাটি বিক্রি করে স্বামী সবুর আলী ওমানে যান। পরের ভিটতে বসবাস করছেন তিনি। স্বামীহারা হয়ে এখন অন্ধকার দেখছেন। লাশটি ফেরত আনতে তিনিও সরকারের সহায়তা চেয়েছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, নিহতের পরিবার সদস্যরা লাশ ফেরৎ আনতে ও আর্থিক সহায়তার মৌখিক আবেদন করেছেন। তিনি শ্রম ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এমনকি ওমানে বাংলাদেশী দূতাবাসে কথা বলেছেন। পরিবার সদস্যরা লাশ ফেরতের আবেদন করলে লাশ দেশে আনা হবে। তাছাড়া সরকারীভাবে এ পরিবারকে প্রয়োজনীয় সহায়তা দেওয়া হবে।

কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ টি এম ফরহাদ চৌধুরী জানান, ওমান দূতাবসে কথা হয়েছে। পরিবার থেকে লাশ ফেরৎ চাইলে তা আনার ব্যবস্থা গ্রহন করা হবে। আর হাজীপুর ও শরীপুরের দুই নিহতের পরিবার খুবই অসহায়। সে জন্য সরকারীভাবে প্রয়োজনীয় সহায়তা প্রদানের উদ্যোগ নেওয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer