Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ওমরাহ যাত্রীদের টাকা ফেরত দেবে বিমান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:০৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০

আপডেট: ২৩:০৭, ২৭ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

ওমরাহ যাত্রীদের টাকা ফেরত দেবে বিমান

ঢাকা : সৌদি সরকারের নিষেধাজ্ঞার কবলে পড়া ওমরাহ ও পর্যটন ভিসার যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বাংলাদেশ বিমানের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি সরকার ওমরাহ ও পর্যটন ভিসায় সৌদি আরব গমনে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে। সে কারণে ওমরাহ ও পর্যটন ভিসাধারীরা আপাতত ভ্রমণ করতে পারবেন না। এসব ভিসাধারী যে সকল যাত্রী বিমানের টিকিট কিনেছেন তারা চাইলে রিফান্ড নিতে পারবেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর সিট খালি থাকলে সে সকল ফ্লাইটে পুনরায় আসন বরাদ্দ করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ওয়ার্ক পারমিট ও এমপ্লয়মেন্ট ভিসাধারীরা নির্ধারিত ফ্লাইটে সৌদি আরব যেতে পারবেন। ইতোমধ্যে যে সকল যাত্রী ওমরাহ ও ভ্রমণ ভিসায় বিমানে ভ্রমণ করে সৌদি আরবে অবস্থান করছেন তারা নিয়মিত ফ্লাইটে দেশে ফিরে আসতে পারবেন।

প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়ে উমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

এই ঘোষণার পরপরই বাংলাদেশের এয়ারপোর্ট থেকে কোনো ওমরাহ যাত্রীকে সৌদি আরবে যেতে দেয়া হয়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer