Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

এসকে সিনহার বই বাংলাদেশে প্রকাশ-প্রচার বন্ধের দাবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৭, ১৫ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:২৭, ১৬ অক্টোবর ২০১৮

প্রিন্ট:

এসকে সিনহার বই বাংলাদেশে প্রকাশ-প্রচার বন্ধের দাবি

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা) রচিত ‘এ ব্রোকেন ড্রিম’ নামক গ্রন্থে মীতৈ ও মুসলিম মনিপুরীদের পাকিস্তানপন্থী রাজাকার বলে অভিহিত করার প্রতিবাদে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে দুই মণিপুরী সম্প্রদায়ের লোকজন।

মনিপুরী ঐক্য পরিষদের আয়োজনে সোমবার সকাল ১১ টায় উপজেলা চৌমুহনায় এ কর্মসূচি পালিত হয়।

মনিপুরী ঐক্য পরিষদ এর আহবায়ক খোইরোম ইন্দ্রজিৎ এর সভাপতিত্বে ও সমাজকর্মী সমেন্দ্র সিংহের সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মনিপুরী ঐক্য পরিষদ নেতা কবি এ. কে. শেরাম, ঐক্য পরিষদ সদস্য সচিব কে মনিন্দ্র সিংহ, মুক্তিযোদ্ধা মনমোহন সিংহ, থোঙান বীরেন, হরেন্দ্র সিংহ, মনিপুরী কালচারেল কমপ্লেক্স এর আহবায়ক জয়ন্ত কুমার সিংহ, সদস্য সচিব মাইস্লাম রাজেশ, কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, সহ-সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ, সম্পাদক মোস্তাফিজুর রহমান, মৈরা পাইবী সমাজকল্যাণ সংস্থার সভানেত্রী সৌদামনি শর্মা।

বক্তারা বলেন, বিচারপতি সিনহা `এ ব্রোকেন ড্রিম` গ্রন্থে মীতৈ ও মুসলিম মণিপুরীদের নিয়ে মনগড়া, কাল্পনিক তথ্য উপস্থাপন করেছেন। এই দুই সম্প্রদায়কে ‘পাকিস্তানপন্থী’ ‘রাজাকার’ আখ্যায়িত করে কলঙ্ক আরোপের অপচেষ্টা করছেন। মনিপুরীরা মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহন করেছে। নেতৃবৃন্দরা এস কে সিনহা রচিত গ্রন্থটি বাংলাদেশ প্রকাশ, প্রচার বা বিপণন সম্পুর্নরুপে নিষিদ্ধ এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোরালো দাবী জানান।

মীতৈ ও মুসলিম মণিপুরী সমাজের প্রায় চার শতাধিক নারী-পুরুষ মানবন্ধনে অংশ গ্রহণ করেন। শেষে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer