Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এমিরেটসের বিমানে হঠাৎ শতাধিক যাত্রী অসুস্থ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২১, ৬ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

এমিরেটসের বিমানে হঠাৎ শতাধিক যাত্রী অসুস্থ

ঢাকা : এমিরেটস এয়ারলইন্সের একটি বিমানের ভেতরে শতাধিক যাত্রী অসুস্থ হয়ে পড়েছেন। বিমানের ভেতর এতো সংখ্যক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বিবিসির এক সংবাদে বলা হয়, বিমানটি দুবাই থেকে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে গিয়ে পৌঁছেছে। ওই ঘটনার পর বিমানটিকে সাময়িকভাবে আলাদা রাখা হয়েছে।

যুক্তরাষ্ট্রে রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) বলছে, প্রাথমিকভাবে বিমানের ভেতরে থাকা যাত্রীদের মধ্যে ১০০ জনের মতো অসুস্থ হয়ে পড়েন। এ সময় বিমানের ক্রুরাও বলতে থাকেন যে তারাও হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছেন।

বিমানটির ভেতরে ৫২১ জন যাত্রী ছিল। অবতরণের সাথে সাথে বিভিন্ন জরুরি বিভাগের গাড়ি রানওয়েতে জড়ো হতে শুরু করে।

এমিরেটসের পক্ষ থেকে এক টুইটে জানানো হয়, অসুস্থ রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। যারা সুস্থ আছেন তাদেরকে বিমান থেকে চলে যাওয়ার অনুমতিও দেয়া হয়েছে।

সিডিসির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ১০০ জনের মতো যাত্রী, যাদের মধ্যে কয়েকজন ক্রু সদস্যও রয়েছেন, তারা জ্বর ও কাশিতে অসুস্থ হয়ে পড়ার কথা বলেন। আমাদের জনস্বাস্থ্য কর্মকর্তারা সবকিছু খতিয়ে দেখছেন। অসুস্থ যাত্রীদের গায়ের তাপমাত্রা পরীক্ষা করে দেখার পর তাদেরকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer