Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

এমসিজিতে হবে শেন ওয়ার্নের শেষ বিদায়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ৮ মার্চ ২০২২

আপডেট: ১১:১৮, ৮ মার্চ ২০২২

প্রিন্ট:

এমসিজিতে হবে শেন ওয়ার্নের শেষ বিদায়

মাত্র ৫২ বছর বয়সে গত ৪ মার্চ থাইল্যান্ডের কোহ সামুই দ্বীপের একটি রিসোর্টে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন শেন কিথ ওয়ার্ন। তার অকাল মৃত্যুতে শোকাচ্ছন্ন ক্রিকেট বিশ্ব। পরিবার, বন্ধু, ভক্তকুলের শোক যেন শেষ হবার নয়।

শেন ওয়ার্নের মৃতদেহ এরিমধ্যে নিয়ে যাওয়া হয়েছে অস্ট্রেলিয়াতে। শুরুর দিকে তার মৃত্যু নিয়ে সন্দেহ থাকলেও থাইল্যান্ড পুলিশের দেয়া ময়না তদন্তের রিপোর্টে জানানো হয়, স্বাভাবিক মৃত্যুবরণ করেন এই কিংবদন্তি ক্রিকেটারের।

ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন নিয়ে প্রস্তুতিও শুরু হয়ে গেছে। জানা গেছে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন করার ব্যাপারে সম্মতি জানিয়েছে দেশটির সরকার। যদিও জানানো হয়নি নির্দিষ্ট সময়।

অস্ট্রেলিয়ান টিভি সংস্থা নাইন নেটওয়ার্ক জানিয়েছে, ওয়ার্নের শেষকৃত্য সম্পন্ন হবে মেলবোর্ন ক্রিকেট মাঠে (এমসিজি)। এসময় গ্যালারীতে উপস্থিত থাকবেন এক লাখ মানুষ। ওয়ার্নির নামে এমসিজির দক্ষিণ দিকের স্ট্যান্ড নামকরণ করা হবে বলেও জানান মেলবোর্ন মাঠের পরিচালনা সমিতি।

ওয়ার্নের পরিবারের পক্ষ থেকে দেয়া বিবৃতিতে তার বাবা-মা লিখেছেন, ‘একটা দুঃস্বপ্নের শুরু হলো যা কখনও শেষ হবার নয়। আর কোনও দিন দেখা হবে না ওয়ার্নির সঙ্গে। যা কোনোভাবেই ভাবতে পারছি না। ও যে সুখস্মৃতি রেখে গিয়েছে, তা দিয়ে অন্তত কিছুটা দুঃখ লাঘব হবে।’’

ভিক্টোরিয়া প্রদেশের উপ মুখ্যমন্ত্রী জেমস মেরলিনো এক বিবৃতিতে বলেছেন, ‘‘ওয়ার্নির শেষকৃত্য পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন করার জন্য কাজ শুরু করে দিয়েছি আমরা।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer