Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টারসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১২, ১২ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

এমভি ফারহান-৬ লঞ্চের মাস্টারসহ তিনজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

বুড়িগঙ্গায় লঞ্চ- ট্রলার সংঘর্ষে হতাহতের ঘটনায় এম.ভি. ফারহান-৬ লঞ্চের মাস্টারসহ ৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

বুধবার ঢাকার মেরিন কোর্টের বিচারক (স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) জয়নাব বেগমের আদালতে নৌপরিবহন অধিদপ্তরের মূখ্য পরিদর্শক মো. শফিকুর রহমান বাদি হয়ে এ মামলা করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ৩১ জানুয়ারি দিন ধার্য করেন আদালত।

পরোয়ানাভূক্তরা হলেন, এম.ভি. ফারহান-৬ লঞ্চের মাস্টার কামরুল হাসান, ড্রাইভার জসিম উদ্দিন ভূইয়া ও ট্রলারের সুকানির জসিম মোল্লা।

নৌ-আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বেল্লাল হোসাইন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য,গত ৫ জানুয়ারি বুড়িগঙ্গার ধর্মগঞ্জে এম.ভি. ফারহান-৬ লঞ্চের সাথে একটি ট্রলারের সংঘর্ষ হয়। এতে অনেকে নিহত এবং নিখোঁজ হন।

পুলিশ ও প্রতক্ষদর্শীরা জানান , গত ৫ জানুয়ারি সকাল সাড়ে ৮টার দিকে বক্তাবলী ঘাট থেকে ৪০ থেকে ৫০ জন যাত্রী নিয়ে একটি ট্রলার ধর্মগঞ্জ চতলার মাঠ ঘাটে যাচ্ছিল। অপরদিকে বরিশাল থেকে একটি যাত্রীবোঝাই লঞ্চ ঢাকার উদ্দেশ্যে আসছিল। ধর্মগঞ্জ চতলারমাঠ গুদারাঘাট বরাবর লঞ্চ ও ট্রলারের সংঘর্ষ হয়। এতে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনার পর ট্রলারে থাকে ৩০ থেকে ৩৫ জন যাত্রী সাতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়। এ ঘটনায় কয়েকজনের মৃত্যু হয় বলে জানা যায়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer