Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এমএসবি’র ম্যাজিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:২০, ২২ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

এমএসবি’র ম্যাজিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

ঢাকা : বাংলাদেশের জাদুশিল্পীদের সংগঠন “ম্যাজিশিয়ানস সোসাইটি অফ বাংলাদেশের” সেক্রেটারি ও প্রতিষ্ঠাতা আলিরাজ আয়োজিত “ম্যাজিক ওয়ার্কশপ ২০১৯”, সাফল্যের সাথে সম্পন্ন হয়েছে।

দেশের সকল জেলার প্রায় ১০০ পেশাদার এবং শৌখিন জাদুশিল্পী এই ব্যতিক্রমী জাদু কর্মশালায় অংশ নিয়েছিলেন। এমএসবি সংগঠনের সভাপতি ম্যাজিশিয়ান জুয়েল আইচ, ম্যাজিশিয়ান উলফাত কবির, আলীরাজ ছাড়াও থাইল্যান্ডের ম্যাজিশিয়ান মামাদা, চীন থেকে ড্যানিয়েল বুম, ভারত থেকে এস লাল এবং সুভাষ তারা উন্নত প্রযুক্তিগত যাদু, জাদুর কলা কৌশল এবং উপস্থাপনা সম্পর্কে হাতে কলমে প্রশিক্ষন ও জাদু প্রদর্শন করেছেন।

দুই দিনের ২১ ঘন্টা ব্যাপি কর্মশালার পরে ম্যাজিক মাস্টাররা তাদের প্রদর্শনী উপহার দেন এবং সংগঠনের পক্ষ থেকে সকল জাদুকরদের জন্য ৩ বেলা খাবারের সাথে জাদু সরঞ্জাম সহ প্রশংসাপত্র এবং উপহার সামগ্রী বিতরণ করেন।

ম্যাজিক আইকন আলিরাজ জানান, এই ওয়ার্কশপটি ছিল দেশের প্রথম একটি ব্যতিক্রমধর্মী ও আন্তর্জাতিক মানের যা তাঁর নিজস্ব ম্যাজিক থিয়েটারে দিয়াবাড়ি, উত্তরায় অনুষ্ঠিত হয়েছিল।

আলীরাজ ২০০৫ সালেও এমএসবি এর পক্ষ হতে শিল্পকলা একাডেমীতে ৩ দিন ব্যাপি আন্তর্জাতিক জাদু উৎসব ও প্রথম কর্মশালা আয়োজন করে ইতিহাস সৃষ্টি করছেন, উক্ত অনুষ্ঠানে বিশ্বের ১০ টি দেশের বিখ্যাত জাদুশিল্পীরা উপস্থিত ছিলেন এবং এমএসবি অদূর ভবিষ্যতে বাংলাদেশের জাদুশিল্পীদের মান উন্নয়নে এবং আরো নতুন পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য পরবর্তী কর্মশালা অব্যাহত রাখবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer