Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

এবার ২০ দলীয় জোট ছাড়লো খেলাফত মজলিস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:১৩, ১ অক্টোবর ২০২১

প্রিন্ট:

এবার ২০ দলীয় জোট ছাড়লো খেলাফত মজলিস

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়লো খেলাফত মজলিস। মাওলানা মোহাম্মদ ইসহাকের নেতৃত্বাধীন দলটি আজ সকালে দলের সর্বোচ্চ পর্ষদ মজলিসে শুরার বৈঠকের পর সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়। 

রাজধানীর বিজয়নগরে একটি হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জোটের আরও কয়েকটি শরিক দল ২০ দল ছেড়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে। শরিকরা জোট ছেড়ে গেলেও একাংশ থেকে যাচ্ছে বিএনপির নেতৃত্বে।

২০১৬ সালের ৭ জুন ২০ দলীয় জোট ছেড়ে যায় মুফতি ফজলুল হক আমিনীর প্রতিষ্ঠিত ইসলামী ঐক্যজোট। ২০১৮ সালের ২৬ অক্টোবর ২০ দলীয় জোট ছেড়ে যায় লেবার পার্টি। ২০১৯ সালের ৬ মে ২০ দল ছাড়ে বাংলাদেশ জাতীয় পার্টি- বিজেপির আন্দালিব রহমান পার্থ। সবশেষ গত ১৪ জুলাই জোট ছেড়ে যায় জমিয়তে উলামায়ে ইসলাম।

২০১৯ সালের জুনের শেষে অলি আহমদের নেতৃত্বে ২০ দলের কয়েকটি শরিক দল মিলে গঠন করা হয় ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে একটি মোর্চা। এতে কল্যাণ পার্টি ছাড়াও ২০ দলের আরেক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপাও ছিল। এই মঞ্চ গঠন নিয়ে বিএনপির সঙ্গে এসব দলের নেতাদের দূরত্বের সংবাদ আসে ২০ দলের পাশাপাশি গত নির্বাচনের আগে গড়ে তোলা নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টকে নিয়েও বিএনপি আর আগাতে চাইছে না। এর আগে বিএনপির জোট ছেড়ে দেয় চারটি দল।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer