Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এটিএম শামসুজ্জামানের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩২, ২৬ জুন ২০১৯

প্রিন্ট:

এটিএম শামসুজ্জামানের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

ঢাকা : জনপ্রিয় অভিনেতা এটিএম শামসুজ্জামান অনেক দিন থেকেই গুরুতর অসুস্থ হয়ে চিকিৎসাধীন রয়েছেন। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অধ্যাপক ড. আতিকুর রহমানের তত্ত্বাবধায়নে ভিআইপি ফ্লোরের দ্বিতীয় তলায় তার চিকিৎসা চলছে।

গুণী এই অভিনেতার চিকিৎসা ব্যবস্থা পর্যবেক্ষণ এবং পরবর্তী চিকিৎসাবিষয়ক আলোচনা ও সিদ্ধান্ত নিতে একটি মেডিকেল বোর্ড গঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকদের নিয়ে গঠিত ওই বোর্ড মিটিং করেছেন।

এ বিষয়ে এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল বলেন, ‘সকালে চিকিৎসকদের মিটিং হলো। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি স্যারসহ চিকিৎসকরা আব্বাকে দেখে তার শরীরের বর্তমান অবস্থা জানিয়েছেন। ডা. সামন্ত লাল সেন এসেছেন আব্বার বর্তমান অবস্থা জানতে। একটু পরেই কেইস স্টাডি হাতে পাব।’

তিনি বলেন, ‘চিকিৎসকরা জানিয়েছেন- আব্বা আগের চেয়ে অনেক ভালো আছেন। উনার কিডনি ও লান্সের যে সমস্যা ছিল। যে কারণে উনি আইসি ইউতে ছিলেন। সেটা আগের চেয়ে অনেক ইমপ্রুভ করেছে। রক্ত দেওয়া লাগছে মাঝে মাঝে। আব্বাকে গতকাল এক ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। আজকে আরেক ব্যাগ রক্ত দেওয়া হবে। এখানে অনেক ভালো চিকিৎসা হচ্ছে তার। আশা করি শিগগিরই তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন।’

কোয়েল জানান, দিনের নির্দিষ্ট সময়ে চিকিৎসকরা এটিএম শামসুজ্জামানকে ফিজিওথেরাপি দিচ্ছেন। এর আগে, গত ২৬ এপ্রিল বাসায় অসুস্থ হয়ে পড়েন এটিএম শামসুজ্জামান। সেদিন খুব শ্বাসকষ্ট হচ্ছিল তার। রাতে তাকে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। ১৫ জুন আজগর আলী হাসপাতাল থেকে তাকে বিএসএমএমইউতে আনা হয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer