Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

এজবাস্টনে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০৭, ৫ জুলাই ২০২২

প্রিন্ট:

এজবাস্টনে বর্ণবিদ্বেষের শিকার ভারতীয় সমর্থকরা

ক্রিকেট খেলা কে বলা হয় জেন্টলম্যান`স গেম। এবার সেই জেন্টলম্যান`স গেমও কলুশিত হোল তথাকথিত `জেন্টলম্যান`‌দের চূড়ান্ত অসভ্যতায়। বার্মিংহ্যামের এজবাস্টনে চলা ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্টের চতুর্থ দিনে ইংরেজ সমর্থকদের অসভ্যতার শিকার ভারতীয় সমর্থকরা।

বার্মিংহ্যামে খেলা দেখতে যাওয়া বহু ভারতীয় সমর্থক সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে অভিযোগ করেছেন। তাঁরা জানান, চতুর্থ দিনের খেলা দেখতে গিয়ে ইংরেজ সমর্থকদের কটূক্তির সামনে পড়তে হয়েছে তাঁদের।বর্ণবিদ্বেষমূলক কটাক্ষ, অঙ্গভঙ্গিও করতে দেখা যায় ইংল্যান্ডের সমর্থকদের। এই সংক্রান্ত ভিডিও পোস্ট করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মাঠের নিরাপত্তারক্ষীদের এই ঘটনায় উৎসাহ দেওয়ার অভিযোগও তোলা হয়েছে। কারণ তাঁদের একাধিকবার অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনা ছেয়ে যাওয়ায় নড়েচড়ে বসেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

ইসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, দ্রুত এজবাস্টন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তদন্ত শুরু করা হবে। একই সঙ্গে জানানো হয়েছে, পরপর এই ধরনের অভিযোগে তাঁরা উদ্বিগ্ন। ক্রিকেটে বর্ণবিদ্বেষের কোনও জায়গা নেই। যারা এই সমস্ত ঘটনা ঘটিয়েছে তাঁদের বিরুদ্ধে কড়া শাস্তির আশ্বাস দেওয়া হয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। 

প্রসঙ্গত, এর আগেও ইংল্যান্ডের সমর্থকদের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ তোলা হয়েছিল। তবে সেবার নিশানায় ছিলেন ক্রিকেটাররা। এবার টার্গেট সমর্থকরা। সাধারণত গোটা বিশ্বে ইংরেজ সমর্থকদের সুনাম রয়েছে। কিন্তু এবার সেই তথাকথিত `জেন্টলম্যান`‌দের অসভ্যতার ভিডিওতে ছয়লাপ সোশ্যাল মিডিয়া।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer